২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না : ইসি সচিব

হেলালুদ্দীন আহমদ - ছবি : সংগ্রহ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আর কোনো কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না। এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। বুধবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

সচিব বলেন, নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী এটি করা যাবে না। আমরা বিভিন্ন মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছি, কোনো প্রকার উন্নয়নমূলক কর্মকাণ্ডে নতুন কোনো প্রকল্প গ্রহণ না করা হয়। যে প্রকল্প আছে সেগুলো চলমান থাকবে। কিন্তু ভোটকে কেন্দ্র করে, নির্বাচনকে কেন্দ্রে কোনো উন্নয়নমূলক কর্মকাণ্ড, ভিজিডি প্রদান, ভিজিএফ কার্ড দেওয়া, মানুষকে সহযোগিতা করা এগুলো যাতে না করা হয়।

এই সময়ে কোন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোনো প্রকার ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাবে না। মসজিদ, মন্দির বা অন্য কোন প্রতিষ্ঠানে চাঁদা দেওয়া- এসব কিছুই করা যাবে না।

প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর, ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।


আরো সংবাদ



premium cement