২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নাজমুল হুদার মেয়ে কিনলেন বিএনপির মনোনয়ন ফরম

নাজমুল হুদার মেয়ে কিনলেন বিএনপির মনোনয়ন ফরম - ছবি : সংগ্রহ

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনলেন বিএনপির সাবেক যোগাযোগমন্ত্রীর বড় মেয়ে অন্তরা সেলিমা হুদা। 
অন্তরা জানান, ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসন বিএনপির ঘাঁটি। তার বাবা ব্যারিস্টার নাজমুল হুদা ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসন থেকে বিএনপি সরকারের সময় বিভিন্ন মেয়াদে খাদ্য, তথ্য এবং যোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময়কালে দোহারে রাস্তাঘাট, স্কুল কলেজসহ ব্যাপক উন্নয়ন করে তিনি আধুনিক দোহার গড়েছেন। বিপুল জনগোষ্ঠী এখনো বিএনপি ও তার বাবার সমর্থক। বাবা দল পরিবর্তন করলেও তার মেয়ে অন্তরা হুদা বিএনপিতেই আছেন। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে তিনি সক্রিয়। দল মনোনয়ন দিলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

এ দিকে একই আসনে বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন নাজমুল হুদার সাবেক প্রেস সচিব তারেক হোসেন। বিএনপির সঙ্গে টানাপড়েন শুরু হলে নাজমুল হুদাকে বহিষ্কার করা হয়। বহিষ্কার আদেশের পরও বিএনপির পরিচয়েই রাজনীতিতে থাকার চেষ্টা করেন তিনি। ২০১২ সালে তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন। এরপর বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ), বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) এবং সবশেষে নতুন দল ‘তৃণমূল বিএনপি’ গঠন করেন। সম্প্রতি এ দলটিকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে নিজের দল বাদ দিয়ে তিনি মনোনয়ন চেয়ে ফরম কিনেছেন আওয়ামী লীগ থেকে।

অন্তরার বাবা বিএনপির সাবেক হেভিওয়েট মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা ঢাকা-১৭ আসনের জন্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন কিনেছেন।


আরো সংবাদ



premium cement