২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ব্যারিস্টার মঈনুল হোসেনের চরিত্র নিয়ে প্রশ্ন তুললেন তোফায়েল

ব্যারিস্টার মঈনুল হোসেনের রাজনৈতিক চরিত্র নষ্ট : তোফায়েল - ছবি : সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ব্যারিস্টার মঈনুল হোসেনের রাজনৈতিক চরিত্র নষ্ট। কারণ তিনি ২০০৫ সালের ৩০ ডিসেম্বর শিবিরের একটি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন। সেখানে তিনি শিবিরের গুণ-কিত্তন করেছেন।
তিনি বলেন, টিভি অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মাসুদা ভাট্রিকে অপমান করায় মঈনুল হোসেনকে ঘৃণা জানিয়েছেন সমস্ত নারী সমাজ।

মন্ত্রী রোববার সকালে সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে এক সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশিষ্ট নারী নেত্রী মিসেস অনোয়ারা আহমেদ বিশেষ অতিথি ছিলেন।
মন্ত্রী বলেন, মাসুদা ভাট্রি একজন প্রখ্যাত, সৎ ও আদর্শ সাংবাদিক, কিন্তু মঈনুল হোসেন তা না। দেশের ৫৫জন বরেণ্য সাংবাদিক এ ঘটনার জন্য মঈনুল হোসেনকে ক্ষমা চাইতে বলেছেন।

তোফায়েল বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী খোন্দকার মোস্তাকের রাজনৈতিক দলের নেতা হয়েছিল এই মঈনুল হোসেন। এখন আবার শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারীদের সাথে হাত মিলিয়েছেন। খুনিদের সাথে নতুন জোট করেছে।

বিএনপির সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী বলেন, তাদের কোনো নেতা নেই। তাদের (বিএনপির) চেয়ারপার্সন দুর্নীতির মামলায় আসামি হয়ে জেলে। যাকে চেয়ারম্যান করা হয়েছে তিনি খুন মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত। এতে যখন কাজ হয় না, তখন ভাড়া করেছে ড. কামাল হোসেনকে।
তিনি বলেন, বিএনপিও এ দেশে দীর্ঘদিন ক্ষমতায় ছিল। তারা কোন কাজ করেনি। তারা লুটপাটে ব্যস্ত ছিল। আওয়ামী লীগের ওপর ভয়াবহ অত্যাচার করেছে। সেসময় আজকের মহামান্য রাষ্ট্রপতিকে ভোলায় রাজনৈতিক কর্মসূচি করতে দেয়নি।

মন্ত্রী এসময় সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল থেকে সকল অপশক্তি প্রতিহত করে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রী হলে দেশের সকল উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মাল্লার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

'নিজেদের চরিত্র ঠিক করে অন্যের সমালোচনা করুন'

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা দুর্নীতিমুক্ত সমাজ গড়ার কথা বললেও, নিজেরাই দুর্নীতিবাজদের সঙ্গে জোট গঠন করে, চরিত্রহীনতার পরিচয় দিয়েছেন।
শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ‘শেখ রাসেলের ৫৪তম জন্মদিন’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অভিনেত্রী সারাহ বেগম কবরী’র সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

হাছান মাহমুদ বলেন, ড. কামাল হোসেন দুর্নীতিমুক্ত সমাজ গঠনের কথা বলে তারেক রহমান যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেই দলের নেতৃত্ব গ্রহণ করলেন। জোটের আরেক নেতা ব্যরিষ্টার মঈনুল হোসেন। তিনি একজন নারী সাংবাদিককে চরিত্রহীন বলেছেন। ড. কামাল হোসেন, মাহমুদুল রহমান মান্না, মঈনুল হোসেন হলো রাজনৈতিকভাবে চুড়ান্ত চরিত্রহীন। চরিত্রহীনরা আরেকজনকে চরিত্রহীন বলছে।

তাদের উদ্দেশে তিনি বলেন, আগে নিজেদের চরিত্র ঠিক করেন তারপর অন্যের সমালোচনা করতে আসবেন। প্রকৃতপক্ষে আপনারা সবাই রাজনৈতিকভাবে চূড়ান্ত চরিত্রহীন ।


আরো সংবাদ



premium cement