২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ড. কামালকে নিয়ে যা বললেন তোফায়েল

ড. কামালকে নিয়ে যা বললেন তোফায়েল - ছবি : সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার ক্ষমতা কারো নেই।
মন্ত্রী শনিবার সদর উপজেলা অডিটরিয়ামে জেলা যুব মহিলা লীগের সম্মেলন প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপি যদি ২০১৪ সালের মতো অরাজকতা সৃষ্টি করতে চায় তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দক্ষতার সাথে দেশের মানুষের জান-মালের নিরাপত্তা দেবে। তারা (বিএনপি) যদি আবার ক্ষমতায় আসে, তবে দেশটাকে ধবংস করে দেবে।’

বিএনপি দৈন্যতায় ভোগা একটি দল এ কথা উল্লেখ করে তিনি বলেন, যারা ২১ আগস্ট গ্রেনেড হামলা করে তৎকালীন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো তাদের সাথে কামাল হোসেন জোট করেছেন।
বিএনপি দলের মধ্যে কোনো যোগ্য লোক নেই বলেই কামাল হোসেনের মতো দল ত্যাগকারী নেতাকে বেছে নিয়েছে।

মন্ত্রী বলেন, বিএনপির নতুন জোটের উদ্দেশ্য যদি হয় শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানো, তাহলে তা কোন দিনই সফল হবে না। বাংলার মানুষ তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। দেশকে উন্নয়নের চরম শিখরে পৌঁছাতে হলে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করতে হবে।
সেই লক্ষ্যকেই সামনে রেখে মহিলা যুবলীগসহ সকল নেতা-কর্মীকে নিরলস কাজ করার আহবান জানান তিনি।

মহিলা যুবলীগ আহবায়ক খাদিজা আক্তার স্বপ্নার সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি ছিলেন নারী নেত্রী আনোয়ারা আহমেদ। বক্তৃতা করেন এ্যাডভোকেট মমতাজ বেগম, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক এনামুল হক আরজু প্রমুখ।

নীতিহীন স্বাধীনতা বিরোধীদের ঐক্যের সঙ্গে বাংলার জনগণ যাবে না
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘ঐক্যের নামে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। তবে যে ঐক্য নীতিহীন, স্বাধীনতা বিরোধীদের কথা বলে, সেই ঐক্যের সঙ্গে বাংলার জনগণ যাবে না।’

শুক্রবার বিকেলে কসবা পৌর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি কসবা শাখার আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় কসবা উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. আবু ইউসুফ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আনিসুল হক ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম ও কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল।

আনিসুল হক বলেন, ‘আগামী নির্বাচনে শিক্ষক হিসেবে নয়, একজন সাধারণ মানুষ হিসেবে ভালো-মন্দ যাচাই বাছাই করে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ শিক্ষক সমিতির নেতারা এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে রাষ্ট্রপতি জেনেভা যাবেন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৮-এর ৫ দিনব্যাপী সম্মেলনে যোগদান উপলক্ষে আগামীকাল রাতে জেনেভার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।
রাষ্ট্রপতি বিশ্ব নেতাদের সঙ্গে বিনিয়োগ সম্মেলন এবং হোমল্যান্ড এন্ড গ্লোবাল সিকিউরিটি বিষয়ক ২০তম বার্ষিক অধিবেশনে যোগ দিতে আগামীকাল রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে জেনেভার উদ্দেশ্যে যাত্রা করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে আজ এ কথা বলেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে তিনি বলেন, সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধানগণ, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইওগণ যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল