২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দেখুন, মন ভরে যাবে... (ভিডিও)

মেতিয়াসকে টেনে তীরে নিয়ে যাচ্ছে দেহরক্ষী কুকুরটি - সংগৃহীত

ছোট্ট মেতিয়াস সমুদ্রে বেড়াতে এসেছে। কিন্তু সমুদ্র দেখতে এসে কী চুপ চাপ দাড়িয়ে থাকা যায়! হুহ, এক দমই না। তাই তো সমুদ্রের বুকে তার লাফ-ঝাঁপ শুরু। ঢেউয়ের সাথে লুটোপুটি খাচ্ছে সে। আর খিলিখিল করে হাসছে। কিন্তু ছোট্ট এই মেয়েটির সাথে মা-বাবা কেউ নেই। এ কী করে সম্ভব? কিভাবে ছোট্ট মেটিকে একা সমুদ্রে ছেড়ে দিলো?

কে বলেছে মেতিয়াস একা?

ওই যে দেখুন তার পাশেই আছে গার্ড। হ্যাঁ, মেতিয়াসকে চোখে চোখে রাখছে বিশাল বড় এ কুকুরটি।

সে কী মেতিয়াসকে বিপদ থেকে বাঁচাত পারবে?

 

পারবে না মানে? দেখুন না, কী করেছে সে। মেতিয়াস যখন সমুদ্রে মনের আনন্দে গোসল করছিল। ঢেউয়ের তোড়ে ভাসছিল তখন ভয় পেয়ে যায় ওর দেহরক্ষী কুকুরটি। দ্রুত মেতিয়াসের জামার কলার ধরে টানতে থাকে। টানতেই থাকে...। মেতিয়াস তাকে বারণ করছিল আর খিলখিল করে হাসছিল। কিন্তু কোনো কথাই শুনছিল না বিশাল কুকুরটি। মেতিয়াসকে টানতে টানতে একেবারে তীরে নিয়ে আসে। তারপেই ক্ষান্ত হয়। মেতিয়াসের জামার কলার ছেড়ে দেয়।

পুরো ঘটনাটি হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো। দেখলেই মুখে হাসি আর মনে প্রশান্তি আসে। এক কথায় চমৎকার!

এই ঘটনাটির ভিডিও অনলাইনে শেয়ার করার পর দ্রুত ছড়িয়ে পড়েছে। মানুষ খুব পছন্দ করেছে। এর প্রমাণ এক সপ্তাহে এক মিলিয়ন ভিউ।

 

অনেকে মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, 'মন ভরে গেলো মেতিয়াসকে রক্ষা করতে কুকুরটির আচরণ দেখে...। সে যেভাবে মেয়েটিকে দেখাশুনা করেছে, তা অনেক বড় মানুষও তা পারে না।'

আরেকজন বলেছেন, 'সে তার কাজ করেছে। কুকুরটি খুব ভালো।'

আরো একজন মন্তব্য করেন, 'খুব ভালো লাগছিল মেতিয়াসের খিলখিল হাসি শুনে। কুকুরটি আসলেই অন্য রকম। ভিডিওটি খুব সুন্দর।'

দেখুন সেই ভিডিও-

 

আরো পড়ুন : পিঁড়ি পিঁড়ি ওই তো..

পিঁড়ি পিঁড়ি ওই তো
ছাই মাটি কই?

ছোট্ট সন্তানকে পায়ের উপর তুলে এখনো এই ছন্দে খেলতে থাকেন অনেক মা-বাবা। শূন্যে ভেসে বেড়িয়ে পুঁচকেটা বড্ড মজা পায়। খিলখিল করে হাসতে থাকে। শেষ মেষ 'সোনার গাঙ্গে, না হয় রুপার গাঙ্গে' যেকোনো একটিতে ঝাঁপিয়ে পড়তে হয় পুঁচকেটাকে। এই হলো খেলা। এই খেলারই একটি ভিডিও এবার সবার হৃদয় ছুয়েঁছে।

নিশ্চয়ই ভাবছেন, এক মা তার সন্তানকে নিয়ে খেলছেন। কিন্তু ব্যাপারটা পুরোপুরি তা নয়, শূন্যে ভাসার এ খেলাটি এক মা শিম্পাঞ্জি খেলেছে তার সন্তানের সাথে। অস্ট্রেলিয়ার কুইসল্যান্ডের এক দল গবেষক এই ভিডিওটি ইউটিউবে প্রকাশ করে। একটি গবেষণা চলাকালীন মন ছুঁয়ে যাওয়া ঘটনাটি তারা ভিডিও করেন।

এতে দেখা যায়, এক মা শিম্পাঞ্জি তার সন্তানকে দুই পায়ের উপরে তুলে খেলছে। তার তাতে মজা পেয়ে হাত-পা ছুঁড়ে খেলছে ছোট্ট শিম্পাঞ্জি। এরপরই সন্তানকে পায়ের উপর থেকে বুকে জড়িয়ে ধরে আদরে ভরিয়ে দিতে থাকে মা শিম্পাঞ্জি।

 

আরো পড়ুন : মাঝ রাস্তায় নেমে এলো বিমান

ব্যস্ত রাস্তা, শো শো করে গাড়ি চালিয়ে যাচ্ছেন। এরই মধ্যে হঠাৎ আকাশ থেকে নেমে আসছে একটি বিমান! ভাবুন তো, তখন কী হবে? দুর্ঘটনার আশঙ্কায় আপনার দম বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হবে নিশ্চয়ই।

একই অবস্থা হয়েছিল এরিক ও ব্রান্ডি দম্পতির। যখন তারা চোখের সামনে একটি ছোট্ট বিমানকে ব্যস্ত রাস্তায় নেমে যেতে দেখলেন। শ্বাসরুদ্ধকর সেই মুহূর্তটুকু কখনো ভুলবেন না তারা।


ঘটনাটি ঘটে শনিবার বিকেলে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান লেনড্রতে।

গাড়িতে চেপে যাচ্ছিলেন এরিক-ব্রান্ডি দম্পতি। হঠাৎ তারা দেখতে পেলেন, আকাশ থেকে একটি বিমান ধীরে ধীরে ব্যস্ত রাস্তায় অবতরণ করতে যাচ্ছে। কিন্তু একের পর গাড়ি যাওয়ায় বিমানটি নামতে পারছে না। সেটি অপেক্ষা করছে, প্রয়োজনীয় জায়গার জন্য। গাড়িগুলো নিদিষ্ট দুরত্বে সরে যেতেই বিমানটি ধীরে ধীরে রাস্তার পাশের খালি জায়গাটিতে নেমে পড়ে।

এ সময় জরুরি সেবাকেন্দ্র ৯১১ ফোন দেন এই দম্পতি। ঘটনাস্থলে দ্রুতই পৌঁছে যায় তারা। বিমানটি নিরাপদে অবতরণ করার পর সেটিকে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়। এ ঘটনায় কেউ আহত হননি।

এই অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে ওই দম্পতি বলেন, 'বিমানটি যখন অবতরণ করছিল, আমরা শুধু প্রার্থনা করছিলাম। বিমানের পাইলট রাস্তায় গাড়ি সরে যাওয়ার অপেক্ষা করছিল। গাড়িগুলো সরে যেতেই বিমানটি রাস্তার পাশের খালি জায়গায় অবতরণ করে পাইলট।

পরে জানা যায়, বিমানটির ফুয়েল শেষ হয়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সেটি দ্রুত অবতরণ করেন পাইলট।

পুরো ঘটনাটির ছবি ক্যামেরাবন্দি করেন এরিক-ব্রান্ডি দম্পতি।


আরো সংবাদ



premium cement