২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


লরিতে সেই ৩৯ লাশের পরিচয় প্রকাশ

-

যুক্তরাজ্যের এসেক্সে লরির হিমশীতল ট্রেইলারে পাওয়া ৩৯ লাশের পরিচয় শনাক্ত শেষে তাদের নাম প্রকাশ করেছে ব্রিটিশ পুলিশ। নিহতদের সবাই ভিয়েতনামী। তাদের বয়স ১৫ থেকে ৪৪-এর মধ্যে।
লাশগুলোর মধ্যে ১০টি কিশোর বয়সীর লাশও শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে দু’জনের বয়স ১৫ বলে জানিয়েছে বিবিসি। গত ২৩ অক্টোবর গ্রেইসের একটি শিল্প পার্কে ওই লরির ভেতর থেকে এ লাশগুলো উদ্ধার করা হয়।
এসেক্স পুলিশের সহকারী প্রধান কনস্টেবল টিম স্মিথ বলেছেন, ‘আমাদের অগ্রাধিকার ছিল নিহতদের পরিচয় শনাক্ত করা, তাদের মর্যাদা অক্ষুণœ রাখা এবং তাদের পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের সহায়তা করা।’
যে কনটেইনারের ভেতর থেকে লাশগুলো উদ্ধার করা হয়েছে সেটি বেলজিয়ামের জিব্রুগা থেকে টেমসের পারফ্লিট নদীবন্দরে নামে বলে ধারণা করা হচ্ছে। লরিটির চালক নর্দার্ন আয়ারল্যান্ডের মরিস রবিনসনের বিরুদ্ধে নরহত্যার অভিযোগ আনা হয়েছে। ইউরোপীয় গ্রেফতারি পরোয়ানার আওতায় আয়ারল্যান্ডের পুলিশ ডাবলিন থেকে ২২ বছর বয়সী যুবক এমন হ্যারিসনকে গ্রেফতার করেছে। তাকে হস্তান্তরে প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানিয়েছে বিবিসি।


আরো সংবাদ



premium cement
টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের

সকল