২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


হাফিজ সাঈদ গ্রেফতার লোক দেখানো ট্রাম্প প্রশাসন

-

মার্কিন প্রেসিডেন্ট ট্রম্পের প্রশাসন হাফিজ সাঈদের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে শুক্রবার জানিয়েছে, হাফিজ সাঈদ ২০০১ সালে ভারতের পার্লামেন্টে হামলা এবং ২০০৮ সালে মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী। তাকে এর আগে ছয়বার গ্রেফতার করা হলেও তার কার্যকলাপ বা তার দল লস্কর-ই-তৈয়বার ওপর কোনো প্রভাব পড়েছে এমনটা বলা যাবে না। আমরা অতীতে এ ঘটনা দেখেছি। এখন আমরা দৃঢ় ও দীর্ঘস্থায়ী পদক্ষেপ দেখতে চাচ্ছি।
যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা বলেন, ‘আমি লক্ষ করেছি সন্ত্রাস দমনে পাকিস্তান কিছু প্রাথমিক পদক্ষেপ নিয়েছে। তারা দলের সম্পদ বাজেয়াপ্ত করার ঘোষণা দিয়েছে এবং হাফিজ সাঈদকে গ্রেফতারও করেছে; কিন্তু তিনি উল্লেখ করেন, হাফিজ সাঈদকে ২০০১ সালে পার্লামেন্ট হামলার পর গ্রেফতার করা হলেও পরে মুক্তি দেয়া হয়েছিল।
তাই আমরা দেখতে চাই পাকিস্তান সন্ত্রাসীদের বিরুদ্ধে দীর্ঘস্থায়ী ব্যবস্থা নেবে।
তিনি আরো বলেন, হাফিজ সাঈদের গ্রেফতারের ঘটনাটি আগের ঘটনাগুলোর সাথে কোনো পার্থক্য তৈরি করছে না। তাই বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি।
যুক্তরাষ্ট্র জইশ-ই-মোহাম্মদ, লস্কর-ই-তৈয়বা এবং হাক্কানি গোষ্ঠীর মতো পাকিস্তানি দলগুলো সম্পর্কে খুবই উদ্বিগ্ন। ওই কর্মকর্তার মতে, এই দলগুলো ও পাকিস্তান গোয়েন্দাবাহিনীর মধ্যে যোগাযোগ আমাদেরকে উদ্বিগ্ন করছে। বিষয়টি আমাদের কাছে গোপন নয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তানের মাটিতে সন্ত্রাসীদের স্থান দেয়া হবে না। তার এই বক্তব্যের প্রশংসা করেছে ট্রাম্প প্রশাসন।

 

 


আরো সংবাদ



premium cement
গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাদঁলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ কুয়াকাটাসহ উপকূল পুড়ছে তাপপ্রবাহে, স্বস্তি নেই জনজীবনে আজ দুপুরে দেশের উদ্দেশে আল হামরিয়া বন্দর ছাড়বে এমভি আব্দুল্লাহ ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে বিদেশফেরত যুবকের মৃত্যু শেরপুরে হিট স্ট্রোকে আরো ১ জনের মৃত্যু যশোরে ক্যাম্পাস থেকে যুবকের লাশ উদ্ধার

সকল