২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সৌদিতে ৪১ কাজের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ

-

৪১টি কাজের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছে সৌদি আরব। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে একটি নির্বাহী আদেশ জারির করা হয়েছে। সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়নবিষয়ক মন্ত্রী আহমদ বিন সুলেইমান এনজিও, খুচরা পণ্য বিক্রয় ও পর্যটন সংশ্লিষ্ট ৪১টি ভিন্ন ভিন্ন খাতের ওপর বিধিনিষেধ আরোপ করে একটি নির্বাহী আদেশ (ডিক্রি) জারি করেছেন।
বেসরকারি খাতের ওপর নতুন করে জারিকৃত এ বিধিনিষেধ কার্যকর হবে আগামী বছরের ৭ এপ্রিল থেকে। তবে পর্যটন খাতের জন্য এ নির্বাহী আদেশ ২০১৯ সালের ১০ জুন থেকে কার্যকর হবে বলে জানিয়েছেন তিনি।
বিধিনিষেধের আওতায় থাকা কাজের ক্ষেত্রগুলো হচ্ছেÑ গাড়িচালক, অর্ডার গ্রহণকারী, নিরাপত্তা প্রহরী, খাদ্য পরিষেবা কর্মচারী, টেলিফোন অপারেটর, তথ্যপূরণ সহকারী, প্রশাসনিক সহকারী, রুম সুপারভাইজার, রক্ষণাবেক্ষণ সুপারভাইজার, বিক্রয় ও বিপণন সুপারভাইজারহ অন্যান্য খাত।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল