০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় গাজার আঘাত, নিহত ১৫

-

ভারতের তামিলনাড়– রাজ্যে বৃহস্পতিবার রাতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় গাজা। এতে ওই রাজ্যের বিভিন্ন এলাকায় কমপক্ষে ১৫ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছে অনেকে। এর আঘাতে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলেও খবর পাওয়া গেছে।
বৃহস্পতিবার তামিলনাড়ুর নাগাপট্টিনম থেকে ৪৮০ কিলোমিটার এবং চেন্নাই থেকে ৪১০ কিলোমিটার দূরে ছিল গাজার অবস্থান। রাতে তামিলনাড়–র নাগাপট্টিনম, তিরুভারুর এবং তাঞ্জাভুরে আছড়ে পড়ে গাজা। এর আগেই ওই সমস্ত এলাকা থেকে প্রায় ৮০,০০০ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। বিপর্যয় মোকাবেলা বাহিনী ৪০০ ত্রাণ শিবির গড়ে তুলেছে মানুষদের আশ্রয় দেয়ার জন্য।
আবহাওয়া সূত্র জানায়, তামিলনাড়–র ছয় জেলায় রাত আড়াইটা থেকে শুরু হয় তুমুল বৃষ্টি। সাথে প্রবল ঝড়ো হাওয়া। আছড়ে পড়ার সময় গাজার গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১২০ কিলোমিটার। ঘূর্ণিঝড়ে নাগাপট্টিনমে ৫০০০, তিরুভারুরে ৪০০০ এবং তাঞ্জাভুরে ৩০০০টি বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। ফলে এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভেঙে পড়েছে প্রচুর বড় গাছপালাও। পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে ঝড় থামার পর অন্তত দুই দিন লাগবে বিদ্যুতের খুঁটিগুলো মেরামতি করে এলাকায় বিদ্যুৎ ফেরাতে। এখন পর্যন্ত ঝড়ে ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের বেশির ভাগই মারা গেছে ঘরের দেয়াল চাপা পড়ে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে।


আরো সংবাদ



premium cement
শ্রমিকের ন্যায্য দাবি মেনে নিতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ খান গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদি বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের নিপীড়িতরাই বিজয়ী হ‌বে : রিজভী ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন করুন : বিএফইউজে ও ডিইউজে নেতারা হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী ই-মেইলে বোমার হুমকি : বন্ধ দেয়া হলো দিল্লির ১০০ স্কুল হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ'লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি

সকল