২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


আসিয়ান সম্মেলনে নজর থাকবে সু চির ওপর

-

চলতি মাসেই দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর জোট আসিয়ান সম্মেলনে যোগ দিচ্ছেন মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি। রোহিঙ্গাদের ওপর গণহত্যা রোধে ভূমিকা পালনে ব্যর্থ হওয়া আন্তর্জাতিক সমালোচনার মুখে পড়া সু চি এই সম্মেলনেও তোপের মুখে পড়তে পারেন।
১১-১৫ নভেম্বর সিঙ্গাপুরে এই বৈঠক অনুষ্ঠিত হবে। জোটের বর্ষীয়ান ও সম্মানিত নেতা মাহাথির মোহাম্মদ বলেছেন, তিনি রোহিঙ্গা সঙ্কটের কারণে সু চির ওপর আস্থা হারিয়েছেন। তিনি বলেন, ‘আমরা স্পষ্ট করে বলেছি যে আমরা তাকে সমর্থন করি না। মাহাথির বলেন, আসিয়ানে আমাদের কারো অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার বিধান নেই। তারপরও বলছি, এটা খুবই মারাত্মক। ১৯৬৭ সালে প্রতিষ্ঠার পর রোহিঙ্গা সঙ্কট আসিয়ানের অন্যতম বড় চ্যালেঞ্জ।

 


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা নাগরপুরে ট্রাক্টর-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

সকল