২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ফেসবুকে অশ্লীল ছবি : ধরা পড়ল দুজন

ফেসবুকে অশ্লীল ছবি : ধরা পড়ল দুজন - ছবি : সংগৃহীত

ফেক ফেসবুক আইডি খুলে ম্যাসেঞ্জারের মাধ্যমে ব্যাক্তিগত অশ্লীল ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার ‍হুমকি দিয়ে টাকা আত্মসাৎকারী দু’জনকে মিরপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন সাজিদুর রহমান (১৯) ও মোঃ নাহিদুল ইসলাম (১৯)। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে অপরাধ কর্মকান্ডে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও চারটি হার্ড ডিস্ক ড্রাইভ উদ্ধার করা হয়।

২৩ জানুয়ারি’১৯ সন্ধ্যা ০৭.৪০ টায় মিরপুরের কাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেল ক্রাইম টিম।

সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়, গত ২২ জানুয়ারি হাতিরঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়। অভিযোগকারী মামলার এজাহারে উল্লেখ করেন যে, গ্রেফতারকৃতরা তার ছবি ব্যবহার করে দুটি ফেক ফেসবুক আইডি খোলে। পরবর্তী সময়ে উক্ত ফেসবুক ব্যবহার করে ম্যাসেঞ্জারের মাধ্যমে তাদের নিকট সংরক্ষিত থাকা তার একান্ত ব্যক্তিগত অশ্লীল ছবি ও ভিডিও তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ম্যাসেজ করে পাঠায়। এরপর তার কাছে ১২ হাজার টাকা দাবি করে। দাবিকৃত টাকা না দিলে তাদের কাছে থাকা তার অশ্লীল ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দিবে বলে হুমকি দেয়। ভয়ে সে তাদেরকে বিকাশের মাধ্যমে কিছু টাকা প্রেরণ করে ও বাকি টাকা প্রদানের জন্য আরো কিছু সময় চায়। অবশেষে তার অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিযুক্তদেরকে গ্রেফতার করে পুলিশ।

২৪ জানুয়ারি গ্রেফতারকৃতদেরকে অধিকতর জিজ্ঞাসাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

সূত্র : ডিএমপি নিউজ


আরো সংবাদ



premium cement