১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

উপজেলা নির্বাচন : নালিতাবাড়ীতে দু’পক্ষের সংঘর্ষ

ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাংচুর, আহত ৬
-

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার বিকেলে নৌকার প্রার্থী মোশারফ হোসেনের সমর্থক ও বিদ্রোহী প্রার্থী মোকছেদুর রহমান লেবুর মোটসাইকেলের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে দুইপক্ষের ছয়জন আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে ১২টি মোটরসাইকেল।

উপজেলা প্রশাসন, পুলিশ ও দুই পক্ষের কর্মী-সমর্থকরা জানায়, দুপুরে রামচন্দ্রকুড়া ইউনিয়নের উত্তর কালাকুমায় মোটরসাইকেলের সমর্থক মো: জহুরুল হককে মোটরসাইকেলের কার্যালয় বন্ধ করতে এবং নির্বাচন করতে নিষেধ করেন নৌকা সমর্থকরা। এ সময় জহুরুল ও তার বোন জাহানারা বেগমের সাথে নৌকা সমর্থকদের বাক-বিতন্ডা হয়। বিকেলে ওই ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ৫০-৬০ জন নৌকার সমর্থক জহুরুলদের মোটরসাইকেলের কার্যালয়, দোকান ও বাড়ি-ঘর ভাংচুর করে। এসময় সবুজ মিয়া, জহুরুল ও জাহানারাকে মারধর করে নৌকা সমর্থকরা।

খবর পেয়ে মোটরসাইকেলের প্রার্থী মোকছেদুর রহমান লেবু ও তার সমর্থকরা ওই এলাকায় সড়কে মোটরসাইকেল রেখে ঘটনাস্থলে যান। এসময় সড়কে রেখে যাওয়া ৮টি মোটরসাইকেল নৌকার সমর্থকরা ভাংচুর করে। পরে এ নিয়ে দুই পক্ষের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে নৌকার তিন সমর্থক কালাকুমা গ্রামের ফরহাদ আলী, কুদরত আলী ও হাফিজুর রহমান মারধরের শিকার হন।

পরে পুলিশ, র‌্যাব, বিজিবি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এদিকে কালাকুমার ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যায় লেবুর সমর্থকরা তারাগঞ্জ উত্তর বাজারস্থ তার কার্যালয়ে সমবেত হয় ও শহীদ মিনার চত্বরে রাখা নৌকার প্রচারণার একটি মাইক্রোবাস ধাওয়া করে। একপর্যায়ে নৌকার প্রার্থী মোশারফ হোসেনের সমর্থকদের ৪টি মোটরসাইকেল ভাংচুর করে। এতে শহরে আতংক ছড়িয়ে পড়ে ও দ্রুত শহরের দোকানপাট বন্ধ হয়ে যায়। পরে ইউএনও আরিফুর রহমান, এএসপি জাহাঙ্গীর আলম ও ওসি আবুল খায়েরসহ পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত হলে পরিবেশে স্বাভাবিক হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম জানান, আমরা মোটরসাইকেলের কার্যালয় ও বাড়ি-ঘর ভাংচুর করিনি, কাউকে মারধরও করিনি। মোটরসাইকেলের কর্মী-সর্মকরাই আমাদের নৌকার সমর্থকদের মারধর ও ৪টি মোটরসাইকেলে ভাংচুর করেছে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের বলেন, পুলিশ, বিজিবি ও র‌্যাবের উপস্থিতিতে কালাকুমা ও পৌর শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। মারধরের ঘটনায় এখনো কোনো মামলা করা হয়নি।

ইউএনও আরিফুর রহমান বলেন, দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে কালাকুমায় মোটরসাইকেলের ৮টি ও শহরের নৌকার পক্ষের ৪টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল