২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গৌরীপুরে মাদরাসা শিক্ষক হত্যার প্রতিবাদে প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর অগ্নিসংযোগ

-

ময়মনসিংহের গৌরীপুরে মাদরাসাশিক্ষক মহর উদ্দিনকে (৫০) হত্যার প্রতিবাদে জানাযায় আসা বিক্ষুদ্ধ ছাত্ররা প্রতিপক্ষের ২৮টি বাড়িঘর ভাংচুর করে অগ্নিসংযোগ করেছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সিধলা ইউনিয়নে কুতুবপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে ঈশ্বরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ৬ ঘন্টা চেষ্টা চালিয়ে উক্ত আগুন নিয়ন্ত্রণে আনেন। এলাকায় বর্তমানে পুলিশ মোতায়েন রয়েছে।

মাদ্রাসা শিক্ষক মহর উদ্দিন (৫০) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তার মৃত্যুর খবরে মাদরাসা ছাত্র ও এলাকাবাসীর মাঝে উত্তেজনার সৃষ্টি হয়।

মাদরাসাশিক্ষক মহর উদ্দিন ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, সিধলা ইউনিয়নের কুতুবপুর গ্রামের হাফিজ উদ্দিনের পুত্র মাদরাসাশিক্ষক মহির উদ্দিনের সাথে একই গ্রামের মৃত আকম আলীর পুত্র সাইদুল ইসলাম সরকারের (৪২) কাঁচা রাস্তায় ভারী যান চলাচলকে কেন্দ্র করে বিবাদ চলছিল। সাইদুল ইসলাম সরকার স্থানীয় আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। গত শুক্রবার (২৫ মে) রাতে মহর উদ্দিন মাষ্টার তার পুকুর থেকে মাছ ভর্তি ভ্যান গাড়ি নিয়ে ওই রাস্তা দিয়ে আসার সময় সাইদুল ইসলাম সরকার তার গতিরোধ করে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে সাইদুল ইসলামের নেতৃত্বে ১০ থেকে ১২ জন সন্ত্রাসী মাদরাসাশিক্ষক মহর উদ্দিন মাষ্টার ও তার চাচাতো ভাই চাঁন মিয়াকে (৫০) কুপিয়ে গুরুতর জখম করে। রাতেই গুরুতর আহত অবস্থায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে মহর উদ্দিনের অবস্থা অবনতি হলে উন্নতর চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৮ মে) রাত ১০ দিকে তিনি মারা যান।

এদিকে তার মৃত্যুর খবরে তারাটি দাখিল মাদরাসার শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় নিহতের ভাই আছির উদ্দিন বাদী হয়ে সোমবার রাতে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাইদুল সরকারসহ সাতজনের নাম উল্লেখ করে আরও চারজনকে অজ্ঞাত আসামি করা হয়। কিন্তু এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

বুধবার সকাল ১০টায় নিহত শিক্ষকের প্রিয় শিক্ষক মহর উদ্দিন মাষ্টারের জানাযার নামাজে শরীক হয় তারাটি দাখিল মাদরাসার শতাধিক শিক্ষার্থী। পরে জানাযা শেষে বিক্ষুব্ধ ছাত্ররা অভিযুক্ত সাইদুল ইসলাম ও তার স্বজনদের ১৭টি পরিবারের ২৮টি ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে পুরো মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, এ অগ্নিসংযোগের ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, তুচ্ছ ঘটনা নিয়ে এই হত্যাকান্ডটি ঘটেছে। এ হত্যার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের অভিযান চলছে।

এদিকে গতকাল বুধবার সকাল ১০টায় বাড়ির কাছে নিহত শিক্ষক মহির উদ্দিনের জানাযার আয়োজন করা হয়। প্রিয় শিক্ষকের জানাযায় অংশ নিতে সকাল থেকে ভিড় করে শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে জানাযার আগ মুহূর্তে ক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত সাইদুল সরকার ও তার কয়েক স্বজনের বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়। হত্যাকাণ্ডের পর বাড়িঘর ছেড়ে লোকজন পালিয়ে যাওয়ার সুযোগে ফাঁকা ঘরবাড়িগুলোতে আগুন ধরিয়ে দেয়া হয়।


আরো সংবাদ



premium cement