০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানই একেকটি শিল্পপ্রতিষ্ঠান : শিল্পপ্রতিমন্ত্রী

-

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকেই একেকটি শিল্পপ্রতিষ্ঠান হিসেবে মন্তব্য করেছেন শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, আগামী দিনের যোগ্য ও দক্ষ নেতৃত্ব তৈরি করার দায়িত্ব প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে যথাযথভাবে পালন করতে হবে। গতকাল শনিবার রাজধানীর মিরপুরে মনিপুর স্কুল ও কলেজে স্থানীয় মেধাবী ও দরিদ্র ছাত্রছাত্রী, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের মাঝে স্বেচ্ছাধীন তহবিল হতে অনুদানের চেক এবং ব্যক্তিগত তহবিল হতে দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে ১০০ জন শিক্ষার্থী, ৯টি ধর্মীয় প্রতিষ্ঠান, তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান ও একটি সামাজিক প্রতিষ্ঠানের মাঝে মোট সাত লাখ ৫০ হাজার টাকা এবং শিল্পপ্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ৩০ জন দরিদ্র মহিলাকে সেলাই মেশিন প্রদান করা হয়। কলেজের অধ্যক্ষ মো: ফরহাদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্থানীয় সমাজসেবক এ কে এম দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ইসমাইল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
কামাল আহমেদ মজুমদার বলেন, প্রতিটি শিশুর জন্য অবশ্যই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। তিনি মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে তাদের পড়াশোনায় উৎসাহিত করতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, একশ্রেণীর মুনাফাখোর, দুর্নীতিবাজ, দেশদ্রোহী দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। এরা মানুষ নামের যোগ্য নয়। এরা ধর্মের শিক্ষাকে শ্রদ্ধা করে না। এ ধরনের দুর্নীতি ও সমাজবিরোধীকর্মের বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে জুমার নামাজে বয়ান করার জন্য মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানান শিল্পপ্রতিমন্ত্রী। তিনি বলেন, ঢাকা-১৫ নির্বাচনী এলাকার যেসব দরিদ্র ও কর্মক্ষম মহিলা কাজ করে জীবিকা নির্বাহে আগ্রহী তাদের সকলকে পর্যায়ক্রমে সেলাই মেশিন প্রদান করা হবে। সেলাই মেশিন বিক্রি না করে কাজ করে জীবন পরিচালনার জন্য প্রতিমন্ত্রী দরিদ্র মহিলাদের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement