১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

নতুন বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে : জি এম কাদের

-

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের এমপি বলেছেন, স্বাধীনতা সংগ্রাম শেষ হয়েছে, কিন্তু মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জিত হয়েছে। কিন্তু এখনো দারিদ্র্য, অর্থনৈতিক বৈষম্য, সামাজিক অবিচার ও মানুষে মানুষে ভেদাভেদের বিরুদ্ধে সংগ্রাম শেষ হয়নি। এ মুক্তি সংগ্রামে মুক্তিযোদ্ধাদের তিনি ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
গতকাল শনিবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির আহ্বায়ক মুক্তিযোদ্ধা জাফর উল্লা মজুমদার আজাদের সভাপতিত্বে ও সদস্যসচিব মুক্তিযোদ্ধা ইসহাক ভূইয়ার পরিচালনায় এ প্রতিনিধি সম্মেলনে বক্তৃতা করেন পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মুক্তিযোদ্ধা পার্টির নেতা অধ্যক্ষ তফাজ্জল হোসেন, অ্যাডভোকেট রেজাউল করিম বাসেত, বিল্লাল হোসেন, হাজী আফতাব উদ্দিন, ইকবাল হোসেন তাপস, আব্দুস সালাম, অ্যাডভোকেট আজাহারুল হক, আইয়ুব আলী খান, আদেলুর রহমান লিজু ও হান্নান বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মেজর (অব:) রানা মোহাম্মদ সোহেল এমপি, উপদেষ্টা মোহাম্মদ নোমান, ড. নুরুল আজহার, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, মোস্তাকুর রহমান মোস্তাক, মোস্তফা আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহজাদা প্রমুখ।
জি এম কাদের বলেন, যে মুক্তিযোদ্ধারা দেশের জন্য জীবন দিতে প্রস্তুত ছিলেন, দেশের মানুষের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে তাদেরই দায়িত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। জাতীয় পার্টির নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে।
মসিউর রহমান রাঙ্গা বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মদান এবং দেশমাতৃকার জন্য অবদান জাতি আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। মুক্তিযোদ্ধাদের সম্মান কারো দয়ার দান নয়, এটা তাদের অর্জন।


আরো সংবাদ



premium cement