০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডা: জাফরুল্লাহ, নঈম নিজাম ও পীর হাবিবের বিরুদ্ধে মামলাটি খারিজ

-

বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) সাধারণ সম্পাদক গৌতম কুমার এদবর বাদি হয়ে করা ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে করা মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) সাধারণ সম্পাদক গৌতম কুমার এদবর। আদালত বাদির জবানবন্দী গ্রহণ শেষে আদেশ পরে দেবেন বলে জানান। বিকেলে মামলাটি খারিজের আদেশ দেন।
মামলায় বাদি অভিযোগ করেনÑ গত ২৬ অক্টোবর দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চতুর্থ পৃষ্ঠায় ‘মুসলমানরা গরু খাওয়া শিখলো কিভাবে?’ শিরোনামে উপসম্পাদকীয় প্রকাশিত হয়। এটি লিখেন ডা: জাফরুল্লাহ চৌধুরী। বাদি সকাল ৯টায় পত্রিকার মাধ্যমে তা জানতে পারেন। নঈম নিজাম ও পীর হাবিবুর রহমান উপসম্পাদকীয়টি পত্রিকায় প্রকাশ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।
আসামিরা সুকৌশলে বাংলাদেশে ধর্মীয় সংঘাত ও সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির অসৎ উদ্দেশে লেখাটি প্রকাশ করে দণ্ডবিধির ২৯৫ (ক)/৩৪ ধারায় অপরাধ করেছেন। জাফরুল্লাহ চৌধুরী সমাজে ধর্মীয় উগ্রবাদ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এমন মিথ্যা, অসত্য, ভিত্তিহীন বক্তব্য পত্রিকায় প্রকাশ করে চরম অন্যায় করেছেন তারা।


আরো সংবাদ



premium cement