৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


জনমনে ক্ষোভ দানা বাঁধছে : গণতন্ত্রী পার্টি

-

সারা দেশে ধর্ষণ-খুনের মতো ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেছেন সরকারের অন্যতম শরিক গণতন্ত্রী পার্টির নেতারা। তারা বলেন, কোথাও কোথাও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্পৃক্ততা এবং সরকারদলীয় লোকজনরা জড়িত থাকায় জনমনে ক্ষোভ দানা বাঁধছে। এই ক্ষোভ প্রশমনে সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানান তারা।
গতকাল গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সভাপতিমণ্ডলীর ও জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির এক যৌথ সভা সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা: শহীদুল্লাহ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা: শাহাদত হোসেন, সভাপতিমণ্ডলীর সদস্য নুরুর রহমান সেলিম, অ্যাড. ভূপেন্দ্র ভৌমিক দোলন, শরাফত আলী হীরা, বাবুল দে, কানন আরা, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান কচি প্রমুখ।
সভায় বক্তারা দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। পার্টির সাধারণ সম্পাদক ডা: শাহাদত হোসেন বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বহু ত্যাগতিতিক্ষা ও এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত আজকের বাংলাদেশে ধনী-দরিদ্রের বৈষম্য, ঋণখেলাপি সংস্কৃতি, ব্যাংক লুটেরাদের বিরুদ্ধে কোনো প্রকার শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করা, সীমিত সুযোগে ঋণ পুনঃতফসিলের নামে অবারিত সুযোগদানের তীব্র সমালোচনা করে বলেন, কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে যার ফলে কৃষক ধানক্ষেতে তাদের শস্য পুড়িয়ে দিচ্ছে এবং নষ্ট করে ফেলছে। তাই সরকারি উদ্যোগ গ্রহণের মাধ্যমে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য থেকে পরিত্রাণ ও কৃষকদেরকে তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য প্রদানে সরকারকে কার্যকর ভূমিকা গ্রহণের আহ্বান জানান।
এর পাশাপাশি ঈদের আগেই গার্মেন্ট শ্রমিক, পাটকল শ্রমিকসহ শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানানো হয়। সভায় আগামী ৩০ নভেম্বরের মধ্যে উপজেলা ও জেলা সম্মেলন সমাপ্ত করে ডিসেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং জুন মাসে সাংগঠনিক টিম গঠন করে জেলায় জেলায় সফর কর্মসূচি গ্রহণ করা হয়।


আরো সংবাদ



premium cement