০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বোমা মেশিন বন্ধে কঠোর হওয়ার নির্দেশ পরিবেশ ও বনমন্ত্রীর

-

পরিবেশ বিধ্বংসী বালু ও পাথর কাটার ‘বোমা মেশিন’ বন্ধে কঠোর হতে সিলেট বন বিভাগ ও পরিবেশ অধিদফতর কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন। তিনি গতকাল শনিবার সকালে সিলেট বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে আয়োজিত এক মতবিনিময় সভায় এ নির্দেশ দেন।
মন্ত্রী বলেন, দেশের ইটভাটাগুলোকে পরিবেশবান্ধব করে তোলার পাশাপাশি এগুলোকে নিয়ন্ত্রণে আনার জন্য শিগগিরই কঠোর আইন প্রণয়ন করা হচ্ছে। নতুন আইনের আওতায় এলে ইটভাটা নিয়ে আর কোনো সমস্যা থাকবে না বলেও জানান তিনি।
বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মনিরুল ইসলামের সভাপতিত্বে সভায় পরিবেশ ও বন বিভাগের চার জেলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্র ঘুরে বিভিন্ন পশুপাখি পরিদর্শন করেন।

 


আরো সংবাদ



premium cement
গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক সিরাজদিখানে শিশু অপহরণ, থানায় অভিযোগ প্রিমিয়াম আবায়া হিজাবের জন্য মহিলাদের পছন্দের শীর্ষে মডেস্ট কালেকশনের প্রোডাক্ট সামিট করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল শিবপুরে হিট স্ট্রোকে কৃষিশ্রমিকের মৃত্যু সিলেট আদালত চত্বরে পুলিশ ও আইনজীবীর হাতাহাতি সিলেটে বজ্রপাতে কৃষকের মৃত্যু তাপপ্রবাহকে ‘দুর্যোগ’ হিসেবে বিবেচনা করা হচ্ছে : দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

সকল