২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সোনারগাঁওয়ে আইনশৃঙ্খলা সভায় বিএনপি প্রার্থীর ওপর ছাত্রলীগ নেতার হামলা

-

নারায়ণগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতা। গতকাল বিকেলে সোনারগাঁও উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত নির্বাচনে আচরণবিধি বিষয়ক আইনশৃঙ্খলা সভায় সহকারী রিটার্নিং অফিসার মো: শাহীনূর ইসলাম ও সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলমের সামনে এ হামলা চালানো হয়। ঘটনাস্থল থেকে হামলাকারী সোনারগাঁও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকরামুল হাসান ওরফে রনি বিল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতকে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এ ঘটনায় সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম পিপিএম, ওসি তদন্ত সেলিম মিয়া ও সেকেন্ড অফিসার সাধন চন্দ্র বসাককে প্রত্যাহার দাবি করেছেন বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নান। তিনি আরো বলেন, গত বুধবার রাতে দুর্বৃত্তরা পৌরসভা ও বৈদ্যেরবাজার এলাকায় তার নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলেছেন।
জানা যায়, একাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনের প্রার্থীদের নিয়ে গতকাল বিকেলে সোনারগাঁও উপজেলা পরিষদ সভা কক্ষে নির্বাচনী আচরণবিধি বিষয়ক আইনশৃঙ্খলা সভায় সহকারী রিটার্নিং অফিসার মো: শাহীনূর ইসলাম একটি সভার আয়োজন করেন। এ সভায় সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম ও বিভিন্ন প্রার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় সোনারগাঁও পৌরসভার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ভট্টপুর গ্রামের নাসিরউদ্দিনের ছেলে ইকরামুল হাসান ওরফে রনি বিল্লাহ সভায় প্রবেশ করে লোহার প্লাস নিয়ে বিএনপির মনোনীত প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের ওপর হামলা করে। এ সময় ওই ছাত্রলীগ নেতার হামলায় আজহারুল ইসলাম মান্নান আহত হন। মান্নানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের অভিযোগ, উপজেলা পরিষদের সভাকক্ষে ঢুকে ওসি ও ইউএনওর উপস্থিতিতে একজন ছাত্রলীগ নেতা আমার ওপর হামলা চালিয়েছে। এতে প্রমাণ হয় সোনারগাঁওয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। এ ছাড়াও পুলিশের ভূমিকা ছিল রহস্যজনক। আমি সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম, ওসি তদন্ত সেলিম মিয়া ও সেকেন্ড অফিসার সাধন চন্দ্র বসাকের প্রত্যাহার দাবি করছি। আজ শুক্রবার তাদের প্রত্যাহারের আবেদন নিয়ে নির্বাচন কমিশনে যাবো।
সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম জানান, প্রার্থীর ওপর হামলার ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বলেন, হামলাকারীকে পুলিশ গ্রেফতার করেছে। তাকে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement