২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভর্তি জালিয়াতির অভিযোগে জবি ছাত্রলীগ নেতা স্থায়ী বহিষ্কার

-

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে সম্পৃক্ততার সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী ও জবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারীকে (আইডি-বি ১৩০৬০৬০২০) সাময়িক বহিষ্কার করে এবং তাকে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না তার লিখিত জবাব দেয়ার নির্দেশ দেয়। আকিব বিন বারী ২৮ মার্চ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত জবাব দেন। কিন্তু তার জবাব বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে বিবেচিত হয়নি। বরং এতে ভর্তি জালিয়াতিতে তার সম্পৃক্ততার অভিযোগের সত্যতা পাওয়া যায়, যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসুলভ আচরণ নয় এবং শৃঙ্খলাপরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এ পরিপ্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদনসাপেক্ষে আকিব বিন বারীকে ১৭ জুলাই বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।
জানা যায়, গত ১১ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিাবর্ষে প্রথম বর্ষে ভর্তি পরীায় প্রক্সি দিয়ে ভর্তি হওয়ার অভিযোগে দুই শিার্থীকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তিতে ভর্তি জালিয়াতিতে জবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীর নাম উঠে আসে। এ অভিযোগে ১২ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগ আকিব বিন বারীকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩১ অক্টোবর ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীায় জালিয়াতির অভিযোগে ১৭ জনকে আটক করা হয়। এ সময় আকিব বিন বারীও আটক হন।


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল