২১ নভেম্বর ২০১৮

ছকে বাঁধা জীবনের বাইরে নাইম-শাবনাজ

নাইম-শাবনাজ। -

দেশীয় চলচ্চিত্রের অন্যতম সফল তারকা জুটি, তারকা দম্পতি এবং নব্বই দশকের তরুণ তরুণীর হৃদয়ে ঝড় তোলা জুটি নাইম শাবনাজ জুটিকে বেশ কিছুদিন হলো চলচ্চিত্র সংশ্লিষ্ট অনুষ্ঠানগুলোতে খুব বেশি দেখা যাচ্ছেনা। তাদের দুই সন্তান নামিরা এবং মাহাদিয়ার লেখাপড়া নিয়েই দু’জন বেশি ব্যস্ত। যে কারণে ছকে বাঁধা জীবনের বাইরে অন্য কোথাও যাবার সময়ই করে উঠতে পারছেন না দু’জন।

এদিকে গেলো শুক্রবার সন্ধ্যায় রাজধানীর উত্তরায় উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের ছেলে সরফরাজ মেহেদী আনোয়ার উপল ১৯৯১ সালে আমেরিকায় প্রতিষ্ঠিত আমেরিকান চেইন কফি শপ ‘ক্রিমসন কাপ’র পুণঃযাত্রা করেন রাজধানীর উত্তরায়। এই পুণঃযাত্রা’য় উপলকে শুভকামনা জানাতে উপস্থিত হয়েছিলেন আঁখি আলমগীর, দিঠি আনোয়ার, চলচ্চিত্র প্রযোজক সুমন দে, ওমরসানী মৌসুমীর পুত্র ফারদিন এহসান’সহ আরো অনেকে। সন্ধ্যা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত আরো অনেকেই উপলক্ষ্যে শুভেচ্ছা জানাতে এসেছিলেন। কিন্তু যখনই উপল ঘরে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক তখনই হঠাৎ ‘ক্রিমসন কাপ’-এ শুভেচ্ছা, শুভ কামনা জানাতে উপস্থিত হন তারকা দম্পতি নাইম শাবনাজ। দু’জনকে হঠাৎ নিজের ব্যবসা প্রতিষ্ঠানে উপস্থিত দেখে ভীষণ খুশি হন উপল। অবশ্য নাইম শাবনাজও ভীষণ খুশি ছিলেন সেখানে উপস্থিত হয়ে। কারণ উপলের পরিবারের সাথে নাইম শাবনাজের সম্পর্ক পারিবারিক। নাইম শাবনাজের প্রথম চলচ্চিত্র ‘চাঁদনী’র সবগুলো গান লিখেছিলেন গাজী মাজহারুল আনোয়ার। এরপরেও তাদের দু’জনের অভিনীত আরো অনেক চলচ্চিত্রের গান লিখেছেন তিনি। সেই হিসেবেও একটি আলাদা সম্পর্ক রয়েছে এই পরিবারের সাথে নাইম শাবনাজের।

নাইম বলেন,‘ উপল তার এই কফি শপটিকে বেশ আধুনিকভাবেই গড়ে তুলেছেন। সুন্দর পরিবেশে সত্যিই অন্যরকম সময় কাটলো। তার এই ব্যবসার উত্তরোত্তর সাফল্য কামনা করি। শাবনাজ বলেন,‘উত্তরায় এতো চমৎকার পরিবেশের কফিশপ আর নেই বললেই চলে। অবশ্য ক্রিমসন কাপ যেহেতু আমেরিকান চেইনের , তাই এর পরিবেশ অন্য আর কোনটির সাথে তুলনারই প্রশ্ন আসেনা। শুভ কামনা উপলের জন্য।’ উপল বলেন,‘ নাইম ভাই-শাবনাজ আপু’র প্রতি কৃতজ্ঞ যে তারা আমাকে দোয়া করতে এসেছিলেন। সেই সাথে আরো যারা এসেছিলেন তাদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা।’

উল্লেখ্য উপলই প্রথম বাংলাদেশে ২০১৫ সালে বনানী’তে প্রথম ‘ক্রিমসন কাপ’ গড়ে তুলেন। উদ্বোধন করেন অনন্ত জলিল ও বর্ষা। এরপর ধানমন্ডি, উত্তরা, গুলশানে দুটো এবং ঢাকা ক্লাবে তা প্রতিষ্ঠিত করেন।


আরো সংবাদ