২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানের উত্তরাঞ্চলে ৩ দিনে ৫০ তালেবান নিহত

আফগানিস্তানের উত্তরাঞ্চলে ৩ দিনে ৫০ তালেবান নিহত - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের তাখার প্রদেশের বাখারাক জেলায় তালেবানদের অবস্থানে সরকারি বাহিনীর স্থল ও বিমান হামলায় গত তিন দিনে ৫০ জনের মতো তালেবান নিহত এবং আরও তিন ডজনের বেশি আহত হয়েছেন। শনিবার প্রাদেশিক সরকারের মুখপাত্র মোহাম্মদ জাওয়াদ হাজারি এ তথ্য জানিয়েছেন।

তিনি সিনহুয়াকে বলেন, ‘বাখারাক জেলা সশস্ত্র বিদ্রোহীদের থেকে সাফ হয়ে গেছে এবং বর্তমানে প্রাদেশিক রাজধানী তালোকান শহরের প্রতি তালেবান বিদ্রোহীদের কোনো হুমকি নেই।’

তালেবান সদস্যরা প্রায় ১০ দিন আগে আকস্মিক হামলা চালিয়ে বাখারাক জেলার বেশিরভাগ অংশ দখল করে নেয় এবং তারা প্রাদেশিক রাজধানী তালোকান শহর কবজায় আনার চেষ্টা করছিল।

তবে সরকারি বাহিনীর গত তিন দিনের বিশাল অভিযানে ৫০ সশস্ত্র তালেবান সদস্য নিহত ও আরও ৩৭ জন আহত হলে তালেবান যুদ্ধারা পাশের খাজাগড় জেলায় পালিয়ে যেতে বাধ্য হয়, বলেন জাওয়াদ হাজারি।

তালেবানের পাল্টা আক্রমণে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য নিহত এবং ছয়জন আহত হয়েছেন বলেও কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

জাওয়াদ হাজারি জানান, নিরাপত্তা বাহিনী শান্তি বজায় রাখতে শিগগিরই খাজাগড় জেলাতে অভিযান শুরু করবে। এ বিষয়ে তালেবান যুদ্ধারা এখনো কোনো মন্তব্য করেনি।


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’

সকল