০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ঢাকা ও নড়াইলে মানহানির মামলা

দুই মামলায় খালেদা জিয়ার জামিন বৃদ্ধি

বিএনপি
খালেদা জিয়া - ফাইল ছবি

ঢাকা ও নড়াইলে করা মানহানির দুই মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আরো এক বছর বাড়িয়েছে আদালত।

আজ মঙ্গলবার বিচারপতি আ: হাফিজ ও বিচারপতি মুহিউদ্দিন শামীমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার পক্ষে করা আবেদন গ্রহণ করে এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট এএইচএম কামরুজ্জামান মামুন ও ফাইয়াজ জিবরান মইন।

ঢাকার মামলাটি করেছিলেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ও নড়াইলের মামলাটি করেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

মামলাগুলোতে এর আগে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছিলেন খালেদা জিয়া।

মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে ২০১৫ সালের ২১ ডিসেম্বর একটি মন্তব্য করার অভিযোগে ওই বছরের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা করা হয়। স্থানীয় রায়হান ফারুকী ইমাম বাদি হয়ে মামলাটি করেন।

এ মামলায় গত বছরের ১৩ আগস্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট।

এ দিকে, ২০১৬ সালের ৫ জানুয়ারি এবি সিদ্দিকীর করা মামলায় ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত গতবছরের ৭ আগস্ট খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেন। এরপর খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করলে গত ১৪ আগস্ট আদালত তাকে ৬ মাসের জামিন দেন।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল