২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিহারী ক্যাম্পে বিদ্যুত সুবিধা দিতে হাইকোর্টের আদেশ বহাল

-

সারা দেশের সব বিহারী ক্যাম্পে ফ্রি বিদ্যুত সুবিধা দেওয়া সমীচিন হবে না মর্মে ত্রাণ মন্ত্রণালায়ের জারি করা প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে এ বিষয়ে জারী করা হাইকোর্টের রুল নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

এর আগে গত ৯ মে বিচারপতি রেফাত আহমেদ ও বিচারপতি মো: সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মন্ত্রণালয়ের সেই আদেশের ওপর স্থগিতাদেশ এবং বিদ্যুতের লাইন কর্তন করা যাবে না মর্মে আদেশ দেয়। একইসঙ্গে রুল জারী করে আদালত।
হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে অবেদন করে। চেম্বর বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত না করে বিষয়টি শুনানির জন্য নিয়মিন বেঞ্চে পাঠিয়ে দেয়। শুনানী শেষে আজ আপিল বিভাগ এ আদেশ দিল।

নাগরিকত্ব পাওয়াতে বিহারী ক্যাম্পগুলোতে বিদ্যুত সুবিধা আর দেয়া হবে না মর্মে গত ১৯ মার্চ ত্রাণ মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। মন্ত্রণালয়ের এ প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট (ইউএসপিওয়াইআরএম)-এর সভাপতি সাদাকাত খান ফাক্কু এবং সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু।


আরো সংবাদ



premium cement