০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


সরকারি ব্যবস্থাপনায় নিরাপদে হজ পালনের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর

-

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লা বলেছেন, সরকারি ব্যবস্থাপনায় হজে গেলে হজযাত্রীরা সহজ এবং সুন্দরভাবে হজ করতে পারেন। সব ধরনের প্রতারণা ও বিড়ম্বনা পরিহার করে নিরাপদে হজ পালন করা যায়।
গতকাল গোপালগঞ্জ জেলা ইফা কার্যালয় আয়োজিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা মাশায়েখগণের সাথে মতবিনিময় সভা এবং মসজিদ পাঠাগার প্রকল্পের আওতায় আলমারি ও জাকাতের অর্থায়নে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রীদের যেকোনো ধরনের মধ্যস্বত্বভোগী এবং দালাল পরিহার করতে হবে। এ ক্ষেত্রে সরকারি ব্যবস্থাপনায় হজে গমন সবচেয়ে উত্তম। এ সময় তিনি বলেন, বাংলাদেশের হজযাত্রীদের হজে গমনের বিষয়য়ে ক্রমবর্ধমান চাহিদার কথা চিন্তা করে এ বছরের হজ চুক্তিতে ১০ হাজার হজযাত্রীর কোটা বৃদ্ধি করা হয়েছে। এ বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনার ১৭ হাজার ১৯৮ জনসহ সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজে যেতে পারবেন।
গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: আসলাম হোসেন খান, ইফার পরিচালক আনিছুজ্জামান শিকদার, উপ পরিচালক আবু অবায়দা মাসুদ উল হক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শেখ মো: রুহুল আমিন, ওলামা মাশায়েখ গোপালগঞ্জের সভাপতি মাওলানা আবুল কালাম প্রমুখ। সভায় গোপালগঞ্জ, বরিশাল, ঝালকাঠি, মাদারীপুর, যশোর, নড়াইল থেকে ইফার কর্মকর্তা এবং বিপুলসংখ্যক ওলামা-মাশায়েখ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’

সকল