২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উত্তরে প্রচারে ব্য¯Í বিএনপির প্রার্থীরা নানা অভিযোগ

-

নিজ প্রতীকের প্রচারে ব্য¯Í রয়েছেন বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা। তারা ইসি নির্ধারিত সময়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। সাড়াও পাচ্ছেন যথেষ্ট। প্রচারণায় বড় ধরনের কোনো বাধার সম্মুখীন না হলেও কোনো কোনো ওয়ার্ডে বিএনপি সমর্থিত প্রার্থীদের কর্মীদের ওপর হামলার খবর পাওয়া গেছে। আবার কোনো কোনো ওয়ার্ডে বিএনপির প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগও পাওয়া গেছে। তবে সব বাধা উপেÿা করে মাঠের লড়াই চালিয়ে যাচ্ছেন এসব প্রার্থীরা।
ডিএনসিসির ১৮ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী শরিফউদ্দিন জুয়েল অভিযোগ করেছেন, গতকাল তার ওয়ার্ডের তিনটি স্থান থেকে পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। লিফলেট বিতরণকালে দুইজন মহিলা কর্মীকে হেন¯Íা করা হয়েছে, এ নিয়ে তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। এখানে তিনি এ-ও বলেছেন, প্রতিপÿ আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে তিনটি নির্বাচনী ক্যাম্পের জায়গায় ৩৫টি ক্যাম্প করেছেন।
ডিএনসিসির ৫ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন স্থানীয় মিলøাত ক্যাম্প এলাকায় (বিহারি পলøী) গণসংযোগ চালিয়েছেন। এ সময় তিনি রেডিও মার্কায় ভোট চান। এ প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি জানান, রেডিও মার্কার পÿের ব্যাপক জনসমর্থন রয়েছে। আমরা প্রচারণায় নেমে ব্যাপক সাড়াও পাচ্ছি। জনগণের ইচ্ছার সঠিক প্রতিফলন ঘটাতে হলে অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণের কোনো বিকল্প নেই বলে মনে করেন আনোয়ার হোসেন।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুল শিয়ালবাড়ি রোড মোড় থেকে সকালে গণসংযোগ শুরু করেন। বিকেলে ৫, ৬, ৮ ও ১০ নম্বর রোডে গণসংযোগ চালিয়েছেন তিনি। তিনি জানান, জনগণ আমাদেরকে ব্যাপক সাড়া দিচ্ছেন। তারা দুর্নীতির বিরুদ্ধে আমাদের রায় দেয়ার প্রতিশ্রæতি দিচ্ছেন। ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারলে আমাদেরই বিজয় হবে বলে জানান দেলোয়ার হোসেন দুল।
ডিএনসিসির ৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন ৭ নম্বর সেকশনে প্রচার চালিয়েছেন। তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও মৎস্যজীবী দলের নেতা হাবিবুর রহমান হাবিব বিকেলে গণসংযোগ করেছেন। তারা ধানের শীষ ও ব্যাডমিন্টন মার্কার পÿে গণসংযোগ করেন। তিনি অভিযোগ করে জানান, বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থীর ছবিসংবলিত কাউন্সিলর প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। এ সময় এলাকাবাসীর ব্যাপক সমর্থনের কথাও জানান তিনি।
ডিএনসিসির ৩৪ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট মাসুম খান রাজেশ স্থানীয় মাদরাসা গলি, ছাতা মসজিদ গলি, গদিঘর গলি, শেরেবাংলা রোডে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়েছেন। তিনি জানান, ঠেলাগাড়ী মার্কায় গণজোয়ার সৃষ্টি হয়েছে। ৩০ জানুয়ারি মানুষ আমাকে ভোট দিয়ে এলাকার উন্নয়নে সুযোগ দেবেন বলে প্রতিশ্রæতি দিয়েছেন।
ডিএনসিসির দÿিণ নাখালপাড়ার শিয়ার ঢাল, আরজতপাড়া ও শাহীনবাগ এলাকায় গতকাল প্রচারণা চালিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাইফুল ইসলাম কাজল। তিনি জানান, লাটিম প্রতীকের পÿে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। তিনি বলেন, কেন্দ্রে গিয়ে ভোটাররা ভোট দিতে পারলে আমরাই জয়লাভ করব।
ডিএনসিসির ৩১ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক খান রনি পুরো সলিমুলøাহ রোডে গণসংযোগ চালিয়েছেন। এ সময় তিনি এয়ারকন্ডিশন মার্কায় ভোট চান। তিনি এ প্রতিবেদকের সাথে আলাপকালে অভিযোগ করেন, রাতে পোস্টার কেটে ফেলা হচ্ছে। আগের রাতেও আমাদের পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। বিকেলে বিক্রমপুরবাসীদের নিয়ে মতবিনিময় করেছেন রনি।
৬ নম্বর ওয়ার্ডে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী রাহাদুল ইসলাম রিপন (রেডিও মার্কা) গতকাল শনিবার সারা দিন তার নির্বাচনী এলাকার সেকশন ৬ ও ৭, পলøবী এবং আলুব্দীর বিভিন্ন বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপক গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এ সময় বিএনপির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।
এ দিকে শুক্রবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের পশ্চিম রাজাবাজার ঢালীবাড়ি পানির পাম্প-সংলগ্ন চায়ের দোকানের সামনে লিফলেট বিতরণের সময় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থক আবুল বাশারকে আওয়ামী লীগের লোকজন মারধর করেছে। এ সময় তাকে এলাকা ছাড়ার হুমকি দেয়া হয়। এরপর সন্ধ্যায় ইন্ধিরা রোডে ছাত্রাবাসের সামনে বিএনপির সমর্থক মো: সবুজকে স্থানীয় আওয়ামী লীগের লোকজন বেধড়ক মারধর করে।

 


আরো সংবাদ



premium cement