০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


৭৫ বছর পর পাওয়া গেল ওয়ালেট!

-

আমেরিকার মিসৌরি প্রদেশে থাকেন ৮৯ বছরের বৃদ্ধা বেটি জুন সিসম। তিনি যখন স্কুলে পড়তেন সেই সময় স্কুলের পরিচয়পত্রসহ তার ওয়ালেট (মানিব্যাগ) হারিয়ে যায়। সেই ঘটনার ৭৫ বছর পর সম্প্রতি সেই হারিয়ে যাওয়া ওয়ালেট ফিরে পেলেন ওই মহিলা। অপ্রত্যাশিতভাবে ফিরে পাওয়া সেই ওয়ালেট তাকে ফিরিয়ে দিলো স্কুল জীবনের স্মৃতি।
বর্তমানে চেস্টারফিল্ডে থাকলেও স্কুল জীবনে সিসম থাকতেন সেন্ট্রালিয়ায়। তিনি পড়াশোনা করতেন ওল্ড সেন্ট্রালিয়া হাইস্কুলে। সে সময়ই হারিয়ে যায় তার ওয়ালেট। সম্প্রতি পরিচর্যার জন্য সেই স্কুল বিল্ডিং মেরামতের কাজ শুরু হয়। তা করতে গিয়েই পাওয়া যায় সিসমের ওয়ালেট।
ওই স্কুলের সেথ বাল্টজেল জানিয়েছেন, সিসম-সহ আরো ১৪ জনের ওয়ালেট পাওয়া গেছে। ওয়ালেটগুলো খুঁজে পাওয়ার পর সেগুলোর ছবিসহ ফেসবুকে পোস্ট করেন বাল্টজেল। পরে তিনি নিজেই যোগাযোগ করেন সিসমের বাড়ির লোকের সঙ্গে। তার পর তার হাতে ফিরিয়ে দেন সেই ওয়ালেট।
হারিয়ে যাওয়া ওয়ালেট ফিরে পেয়ে খুশি ৮৯ বছরের সিসমও। তিনি বলেছেন, ‘স্কুল পড়ার সময় লাল রঙের ওয়ালেট হারিয়ে যাওয়ার কথা আমার এখনো মনে আছে। কিন্তু সেই ওয়ালেট ফিরে পাওয়ার আশা আমি আর করিনি। তাই স্কুল জীবনের ওয়ালেট ফিরে পেয়ে আমি খুশি।’ ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল