২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আরব আমিরাতে জাতীয় কবিতা মঞ্চের ৩৫টি নতুন বইয়ের মোড়ক উন্মোচন

-

জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের উদ্যোগে আবুধাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রবাসী লেখকদের ৩৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। কর্মব্যস্ততার মাঝেও প্রবাসী লেখকেরা যেভাবে বই প্রকাশ করে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়।
বক্তারা বলেন, প্রবাসের কঠিন কর্ম ব্যস্ততার মাঝে সাহিত্যচর্চা খুবই কষ্টসাধ্য। তারপরও এই কঠিন বাস্তবতাকে মেনে নিয়ে যারা সাহিত্যকে বুকে ধারণ করে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা সাহিত্যাঙ্গনে জাতির জন্য এক একটি নক্ষত্র। গত বৃহস্পতিবার আবুধাবিস্থ রজনীগন্ধা সিআইপি হলরুমের জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও প্রকাশনা উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের বক্তারা এ কথা বলেন।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও প্রকাশনা উৎসব উনিশ উপলক্ষে জাতীয় কবিতা মঞ্চ ’৫২-এর ভাষা আন্দোলনের বিভিন্ন আলোকচিত্র প্রদর্শনীর অয়োজন করেছে। এতে উদ্বোধক ছিলেন মুক্তিযোদ্ধা ও জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা জহির উদ্দিন।
জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের সভাপতি কবি মোহাম্মদ মুসার সভাপতিত্বে ও লেখক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া উপস্থাপনায় সভায় শুভেচ্ছা বক্তৃতা করেন সাংবাদিক ও কবি মোহাম্মদ মনির উদ্দিন মান্না। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রধান পৃষ্ঠপোষক, আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ও মীরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের সভাপতি ফখরুল ইসলাম সিআইপি। প্রধান বক্তা ছিলেন আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের ভাইস প্রিন্সিপাল কাজী আবদুর রহিম। অন্যদের মধ্যে বক্তৃতা করেন যথাক্রমে জাতীয় কবিতা মঞ্চের প্রধান উপদেষ্টা আলহাজ মাজহার উল্লাহ মিয়া, মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, মোহাম্মদ হানিফ, উপদেষ্টা জাফর উল্লাহ, সেন্ড মেরিন গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাঈনুদ্দিন, ডা: শেখ শামসুর রহমান, কবি জানে আলম, কবি ও কলামিস্ট মোহাম্মদ সাইফুল আলম সাইফ, ভাইস প্রেসিডেন্ট ফাস্ট আবুধাবি ব্যাংকের মোহাম্মদ হাবিবুল মোস্তফা, লেখিকা শারমিন আক্তার জেলি প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল