১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


চসিকের সাধারণ সভায় মেয়র

চলতি মাসেই শেষ করতে হবে রাস্তা কাটা

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ওয়াসার সংযোগলাইন স্থাপন ও উন্নয়নকাজের জন্য ওয়াসাসহ বিভিন্ন সরকারি ও সেবাপ্রতিষ্ঠানগুলোর রাস্তা কাটার কাজ আপাতত স্থগিত রাখার পরামর্শ দিয়েছেন। সংযোগলাইন স্থাপনের জন্য নগরীর বিভিন্ন স্থানের রাস্তা কাটার কারণে কিছুটা নাগরিক ভোগান্তি হচ্ছে এ কথা অস্বীকার করার উপায় নেই। আবার জনস্বার্থে এই উন্নয়নকার্যক্রম বন্ধও রাখা যাবে না। তাই চলতি মাস পর্যন্ত সংযোগলাইন স্থাপনের জন্য রাস্তা কাটার কাজ চলবে। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আর কোনো সংস্থাকে সংযোগলাইনের জন্য রাস্তার কাটার অনুমতি দেয়া হবে না। এর মধ্যে সংযোগলাইন স্থাপনের জন্য কাটা সড়কগুলো মেরামত ও গর্ত ভরাট করে যান চলাচলের উপযোগী করবে চট্টগ্রাম সিটি করপোরেশন।
গতকাল মঙ্গলবার সকালে চসিকের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৪০তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র এ কথা বলেন।

চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী, মেয়রের একান্ত সচিব মুফিদুল আলম, উপপুলিশ কমিশনার সদর শ্যামল বৈদ্য নাথ মঞ্চে উপস্থিত ছিলেন। সভায় চসিকের প্যানেল মেয়র কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরসহ চসিকের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ সরকারি ও সেবাসংস্থার দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি সামনের মাসে যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচনকে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলরকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বাত্মক সহযোগিতা করার আহবান জানান।
সভায় মেয়র বলেন, নগরীর ৪১টি ওয়ার্ডে অনেক সম্পদ আছে। এগুলোকে যথাযথভাবে কাজে লাগাতে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করতে হবে। করপোরেশনের আয়ের ওপর নির্ভর করবে নগরীর উন্নয়নকার্যক্রম। তাই থানাভিত্তিক জরিপের মাধ্যমে আয়বর্ধক কী ধরনের প্রকল্প হাতে নেয়া যায় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য কাউন্সিলরদের প্রতি আহবান জানান।


আরো সংবাদ



premium cement
তামিমের দ্বিতীয় ফিফটি, বড় সংগ্রহের ভিত গড়ছে বাংলাদেশ বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তামিমের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু নাটোরে এক প্রার্থীর সমর্থককে মারপিট করায় অপর প্রার্থী গ্রেফতার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে অবসরে নিউজিল্যান্ডের ওপেনার কক্সবাজারে ৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ সরকারের জনসমর্থন শূন্যের কোঠায় : গয়েশ্বর চন্দ্র রায় দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক রেলপথ উন্নয়নে সমঝোতা স্মারক স্বাক্ষর করল চার দেশ

সকল