২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আলোকচিত্রী শহিদুলের ফের জামিন আবেদন

-

তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার আলোকচিত্রী শহিদুল আলম হাইকোর্টে ফের জামিনের আবেদন করেছেন। হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় গতকাল এ জামিন আবেদন করেন তার আইনজীবীরা।
আজ বুধবার বিচারপতি মো: রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে আবেদনটির শুনানি হতে পারে বলে জানিয়েছেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া।
তিনি সাংবাদিকদের বলেন, শহিদুল আলম শারীরিকভাবে অসুস্থ। জামিন পেলে তিনি দেশ ছেড়ে পালিয়ে যাবেন না, বিচার মোকাবেলা করবেন। তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় পড়ে না। এ ছাড়া সরকার তার বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করেছে। এসব বিষয় ও কারণ উল্লেখ করে তার জামিনের জন্য আবেদনটি করা হয়েছে।
এর আগে বিচারপতি মো: রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ গত ৪ সেপ্টেম্বর শহিদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রত বোধ করলে প্রধান বিচারপতি বিষয়টি শুনানির জন্য বিচারপতি মো: রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমানের বেঞ্চে পাঠান। গত ১০ সেপ্টেম্বর এই বেঞ্চ পরদিন ১১ সেপ্টেম্বরের মধ্যে শহিদুল আলমের জামিন আবেদনটি নিষ্পত্তি করতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতকে নির্দেশ দেন, যা পরে ওই আদালত নাকচ করে দেন।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গুজব ছড়ানোর অভিযোগে গত ৫ আগস্ট রাতে পুলিশ দৃক গ্যালারি ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ড. শহিদুল আলমকে গ্রেফতার করে। পরে ‘উসকানিমূলক ও মিথ্যা’ অপপ্রচারের অভিযোগে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে এ মামলা করে পুলিশ।


আরো সংবাদ



premium cement