২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় তৃতীয় দিনে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ৭২ ঘণ্টার ধর্মঘট

সাথে ৪ ঘন্টার রাজপথ-রেলপথ অবরোধ
-

রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের ৯ দফা দাবিতে ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে। এ মধ্যে তৃতীয় দিনে আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে চার ঘন্টার রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচিও পালন করা হয়। আগামীকাল শুক্রবার ভোর ৬টায় ধর্মঘটের অবসান হবে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে খুলনা-যশোর মহাসড়কের নতুন রাস্তা ও আলিম জুট মিলের সামনে শ্রমিকরা রাজপথ ও রেলপথ অবরোধ করেন। এ অবরোধের ফলে খুলনা-যশোর মহাসড়ক, নতুন রাস্তা মোড় থেকে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড সড়ক ও বিআইডিসি সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। ট্রেন চলাচলও ভোর ৬টা থেকে ১২টা পর্যন্ত বন্ধ থাকে। শ্রমিকরা বিক্ষোভ মিছিল, টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন ও সমাবেশ করেন।

বকেয়া মজুরি পরিশোধ এবং মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ ও সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের আহ্বানে খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার ও ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা এ আন্দোলন কর্মসূচি পালন করেন।

বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের খুলনা-যশোর অঞ্চলের আহ্বায়ক ও ক্রিসেন্ট জুট মিলের সিবিএ সভাপতি মুরাদ হোসেন বলেন, শনিবার বিজেএমসিতে বৈঠক হবে। সেখানে আলোচনা সফল হলে এবং ৯ দফা দাবি মেনে নিলে শ্রমিকরা কাজে ফিরে যাবেন। না হলে রোববার ঢাকায় শ্রমিক নেতারা বৈঠক করবেন। সেখান থেকে লাগাতার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। পাটকল শ্রমিক লীগের সভাপতি সরদার মোতাহার উদ্দিন আজ খুলনার নতুন রাস্তা মোড়ে অবরোধ শুরুর সময় তার বক্তব্যে এ বিষয়গুলো উল্লেখ করেন।


আরো সংবাদ



premium cement