২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনা ও ময়মনসিংহে সমাবেশ

- নয়া দিগন্ত

খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনা মহানগরী ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। সারাদেশের হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে বিনা অপরাধে কারাগারে বন্দী রেখে ভোট ডাকাতির মধ্যদিয়ে নির্বাচনে জয় জয়কার নাটক মঞ্চস্থ করেছে আওয়ামী লীগ। আইন-শৃঙ্খলা বাহিনী শেখ হাসিনাকে ফুল দিয়ে বরণ করেছেন। ইতিহাসে এটাও নজিরবিহীন।

জনগণের ভোটাধিকার ও স্বাধীনতা হরণ করে কোন ফ্যাসিস্ট শাসক চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি, আওয়ামী লীগও পারবে না। ফ্যাসিস্টদের হামলা-মামলা ভয়ভীতিতে নেতাকর্মীরা আরও পরীক্ষিত শাণিত হয়েছেন।

শনিবার বেলা সাড়ে ১১টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীদের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও গণগ্রেফতার বন্ধের দাবিতে কেন্দ্র ঘোষিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সমাবেশে নেতৃবৃন্দ পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, থানায় বসে ঘটনা তৈরি করে, মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের বিনা কারণেই গ্রেফতার করা হচ্ছে। অভিযুক্ত করে চার্জশিট দিচ্ছে পুলিশ।
খুলনার থানার ওসি নির্বাচনের আগেই একটি গায়েবী মামলার চার্জশিট দাখিল করেছে। যদি আমরা বেঁচে থাকি একদিন এসবের জবাবদিহি করতে হবে ইনশাআল্লাহ।

নগর বিএনপির প্রচার সম্পাদক আসাদুজ্জামান মুরাদের সঞ্চালনায় বক্তৃতা করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, শাহারুজ্জামান মোর্তুজা, শেখ মোশারফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ খান সাচ্চু, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, নজরুল ইসলাম বাবু, মেহেদী হাসান দীপু, শফিকুল ইসলাম তুহিন, শাহিনুল ইসলাম পাখী, আজিজুল হাসান দুলু, মুজিবর রহমান, সাদিকুর রহমান সবুজ, ইকবাল হোসেন খোকন, সেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, শামসুজ্জামান চঞ্চল, নাজমুল হুদা সাগর, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, নিয়াজ আহমেদ তুহিন, প্রমুখ।

ময়মনসিংহ অফিস জানায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি।

শনিবার নগরীর নতুনবাজার দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশের আয়োজন করা হয়। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ। সমাবেশে যুগ্ম-সম্পাদক কাজী রানা ও শাহ শিব্বির আহমদ বুলু, জেলা দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এম এ হান্নান খান, প্রচার সম্পাদক কায়কোবাদ মামুন, মহানগর সাংগঠনিক সম্পাদক এ কে এম মাহবুবুল আলম, কোষাধ্যক্ষ রতন আকন্দ, যুবদলের জেলা সভাপতি রোকুনুজ্জামান সরকার রোকন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলাম রাজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন শাকিল, মহানগর স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ফয়সলসহ জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। অন্যথায় খালেদা জিয়াকে কারামুক্ত করতে কঠোর আন্দোলনের হুমকি দেন।


আরো সংবাদ



premium cement