১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


সহিংসতায় নতুন মাত্রা যোগ হয়েছে : অমিত

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যশোর-৩ আসনের ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত - নয়া দিগন্ত

নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও আটকাভিযান নিয়ে সংবাদ সম্মেলন করেছেন যশোর-৩ আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত। এসময় তিনি নিজের নিরাপত্তা নিয়েও শঙ্কা প্রকাশ করেন। শনিবার দুপুরে যশোর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে অনিন্দ্য ইসলাম অমিত বলেন, গত দুইদিনে আমাদের ৪৫জন নেতাকর্মীকে আটক করে ২টি মামলা দেয়া হয়েছে। এ মামলায় ১০৫জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত প্রায় ২৫০জনকে আসামী করা হয়েছে। আরও একটি মামলা হয়েছে। যার কপি হাতে পাইনি।

তিনি অভিযোগ করেন, মামলার কপিও দেয়া হচ্ছে না। প্রচার গাড়ি চলতে দিচ্ছে না। চালকদের ধরে মারধর করা হচ্ছে। যেখানে আমার নেতাকর্মী ও সমর্থকরা নিরাপদ নয় সেখানে আমান জীবনও হুমকির মুখে পড়েছে। একাধিকবার আমার গণসংযোগে বোমা-গুলিসহ হামলা করা হয়েছে।

ধানের শীষের প্রার্থী অমিত অভিযোগ করেন, গোটা দেশের ন্যায় চলমান হামলা, মামলা ও আটকের প্রক্রিয়া যশোরেও অব্যাহত রেখেছে পুলিশ। তিনি বলেন, যশোর সদরের কচুয়া, নরেন্দ্রপুর, কাশিমপুর, রামনগর, লেবুতলা, চুড়মনকাঠি, উপশহরসহ প্রতিটি এলাকার ধানের শীষের কর্মী ও সমর্থকদের আটক করে গায়েবি মামলা দেয়া হচ্ছে। ইতোমধ্যে জেলা বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে ৬০শতাংশর বিরুদ্ধে গায়েবি মামলা দেয়া হয়েছে এবং কোনো মামলার কপিই থানা থেকে আমাদের দেয়া হচ্ছে না। গত ১০ বছর ধরে আমরা বাড়িছাড়া। এখন নির্বাচনী কার্যালয়, চায়ের দোকান অথবা ব্যবসা প্রতিষ্ঠান থেকে আমাদের কর্মীদের আটক করা হচ্ছে।

তিনি বলেন, একটি ভীতিকর পরিস্থিতি তৈরি করা হয়েছে। সন্ধ্যার পর নির্বাচনী প্রচারণা ঝুকিপূর্ণ হয়ে উঠেছে। হয় হামলা, না হয় আটক করা হচ্ছে।

অমিত অভিযোগ করেন, সহিংসতায় নতুন মাত্রা যোগ হয়েছে, তা হচ্ছে প্রচার গাড়ির চালককে মারধর। শুক্রবার তাদের একটি প্রচার গাড়ির চালককে গাড়ি থেকে নামিয়ে মাথায় ইট দিয়ে আঘাত করা হয়েছে। তিনি হাসপাতালে ভর্তি থাকতেও সাহস পাননি। এর আগে আরও একজন গাড়ির চালককে মারা হয়েছে, মাইক ভেঙ্গে দেয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানালে তিনি ওই গাড়ি উদ্ধার করে আমাদের দলীয় কার্যালয়ে পৌঁছে দেন।

অমিত জানান, আমরা জেলা রিটার্নিং কর্মকর্তাকে জানাচ্ছি। এমনকি ইলেকট্ররাল কমিটিকেও জানানো হচ্ছে। কিন্তু কোনো ফল পাচ্ছি না। আমাদের প্রতিপক্ষ নৌকার পক্ষে ভোট চাচ্ছে না, তারা ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছে।

তিনি আরো বলেন, শনিবার সকালেও শহরের চাঁচড়া ডালমিল এলাকায় গণসংযোগ চলাকালে পুলিশ প্রশাসনের বেশ কয়েকটি গাড়ি আমাদের কাছাকাছি অবস্থান নিয়ে এক ধরনের আতঙ্কজনক পরিস্থিতি তৈরি করে। দলীয় নেতা কর্মীদের মনোবলের দৃঢ়তা এবং মিডিয়া কর্মীদের উপস্থিতির কারণে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান খান, আব্দুস সালাম আজাদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
গাজার রাফাহ সীমান্ত কেন এত গুরুত্বপূর্ণ? মুসলিম নেতা ওয়াইসির টক্কর নিতে হায়দরাবাদে হিন্দুত্বের মাধবীলতা সংস্কৃতিতে আরো বেশি শ্রম-মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত

সকল