২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় স্কুলছাত্রীকে নির্যাতনের অভিযোগ

চৌগাছায় স্কুলছাত্রীকে নির্যাতনের অভিযোগ - নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় সাথী খাতুন (১৫) নামে এক স্কুল ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে গিয়ে বিয়ে করে যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ উঠেছে। যৌতুক দিতে অস্বীকার করায় স্কুল ছাত্রীর মা মমতাজ বেগমকে পিটিয়ে মারাত্মক আহত করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের পুড়াপাড়া গ্রামে। শুক্রবার সন্ধ্যায় এ ব্যাপারে স্কুল ছাত্রীর পিতা বজলুর রহমান বাদী হয়ে স্ত্রী ও মেয়েকে নির্যাতনের অভিযোগে চৌগাছা থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার পুড়াপাড়া গ্রামের বাজারপাড়ার কাউছার আলীর ছেলে নাজমুল হোসেন ও তার সঙ্গীরা স্থানীয় কাটগড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ও একই গ্রামের বজলুর রহমানের মেয়ে সাথী খাতুনকে জোর করে তুলে নিয়ে বিয়ের প্রস্তাব দেয়। রাজি না হওয়ায় সন্ত্রাসীরা সাথীকে অমানবিক নির্যাতন করে।

খবর পেয়ে সাথীর মা মমতাজ বেগম মেয়েকে উদ্ধার করতে আসলে তাকেও মারপিট করে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। খবর পেয়ে চৌগাছা থানা পুলিশ তাদের উদ্ধার করে। গুরুতর আহত সাথী খাতুনকে চৌগাছা উপজেলা মডেল হাসপাতালে ভর্তি করা হয়।

সাথীর মা মমতাজ বেগম বলেন, স্থানীয় কাটগড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সাথী খাতুনকে তিন মাস আগে জোরপূর্বক তুলে নিয়ে বিয়ে করে কাউছার আলী ছেলে নাজমুল হোসেন। এরপর থেকেই নাজমুলের ঘনিষ্ট পুড়াপাড়া বাজারের চাতাল ব্যবসায়ী আব্দুল আলীম যৌতুকের দাবিতে আমার স্বামীকে নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছিল। এমনকি আমাদের এলাকা ছেড়ে দেয়ার হুমকিও দেন তিনি।

মমতাজ বেগম আরো বলেন, গত ২৫ নভেম্বর রোববার দুপুর ১২ টার দিকে আমার মেয়েকে ঘরে আটকে রেখে যৌতুকের দাবিতে বেদম মারপিট করে নাজমুল হোসেন। মারপিটের এক পর্যায়ে সাথী একটি মোবাইল ফোন থেকে তাকে নির্যাতনের কথা জানায়। পাশাপাশি মায়ের কাছে উদ্ধারের অকুতিও জানায় সাথী। খবর পেয়ে আমি মেয়েকে উদ্ধার করতে দ্রুত নাজমুলদের বাড়িতে যায়। এ সময় বাড়ির সামনেই তারা আমাকে আটকে রাখে। আমি আমার মেয়েকে ফিরিয়ে দেয়ার কথা বললে তারা আমাকেও মারধর করে আহত করে।

এ খবর পেয়ে চৌগাছা থানার এসআই বিকাশ কুমার ও এসআই কুদ্দুস গিয়ে সাথী ও মা মমতাজকে উদ্ধার করে। উদ্ধারের পর মেয়েকে চৌগাছা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মমতাজ বেগম বলেন, অভিযুক্তরা বিষয়টি সামাজিকভাবে মীমাংসার কথা বলে সময়ক্ষেপন করে চলেছে। সন্ত্রাসীরা আমাদের হুমকি দিচ্ছে। থানায় গেলেও মামলা নেবে না বলে হুমকি দিচ্ছে তারা।

সাথীর বাবা বজলুর রহমান বলেন, মেয়েকে পুলিশ উদ্ধারের পর থেকেই নাজমুলের ঘনিষ্ট পুড়াপাড়া বাজারের চাতাল ব্যবসায়ী আব্দুল আলীম আমাকে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে। এমনকি আমাদের এলাকা ছেড়ে দেয়ার হুমকিও দেয়া হচ্ছে।

এ ব্যাপারে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। প্রাথমিকভাবে নির্যাতনের প্রামাণও পাওয়া গেছে। থানার এসআই বিকাশ কুমারকে মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল