০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


হঠাৎ করেই অবসরের ঘোষণা

-

সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইতালি জাতীয় দলের সাবেক ফরোয়ার্ড অ্যান্টোনিও কাসানো। মাত্র এক সপ্তাহ আগে তিনি সিরি-সি লিগের ছোট দল ভারচুস এনটেলায় যোগ দিয়েছিলেন।

২০১৭ সারের জুলাইয়ে ভেরোনার সাথে প্রাক মৌসুমে অল্প কিছুদিন অনুশীলন করার পর তিনি ক্লাবটি ছেড়ে দেন। ভেরোনা ছাড়ার পর এসি মিলান, ইন্টার ও রিয়াল মাদ্রিদের সাবেক এই ফরোয়ার্ড এতদিন পর্যন্ত ক্লাববিহীন ছিলেন। ২০১৬ সালের মে মাসে সাম্পদোরিয়ার হয়ে তিনি সর্বশেষ অফিসিয়াল ম্যাচ খেলেছেন।

ইতালির হয়ে ৩৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কাসানো। সপ্তাহ খানেক আগে কোনো ধরনের চুক্তি ছাড়াই তিনি এনটেলার হয়ে অনুশীলন করতে রাজী হন। কিন্তু পরবর্তীতে ৩৬ বছর বয়সী এই ফরোয়াড় বুট তুলে রাখার সিদ্ধান্ত নিলেন।

এক বিবৃবিতে কাসানো বলেছেন, ‘গত কিছুদিনের অনুশীলনের পর আমি বুঝতে পেরেছি ধারাবাহিকভাবে অনুশীলণ চালিয়ে যাওয়ার মত মানসিকতা এখন আর আমার নেই। ভাল ফুটবল খেলতে হলে আবেগ ও যোগ্যতার প্রয়োজন আছে। সর্বোপরি লক্ষ্যে পৌঁছার নিরূপনটা খুব জরুরি। কিন্তু এই মুহূর্তে আমার কাছে অন্য কিছু বিষয়ে অগ্রাধিকারটা বেশি। এখন আমার জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু হয়ে গেছে। ফুটবলকে বাদ রেখে আরো কিছু বিষয়ে যে আমি নিজেকে প্রমাণ করতে পারি সেটাই এখন আমি চেষ্টা করে যাচ্ছি।’


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল