০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


নকআউট পর্যন্ত নিশ্চিত ইংল্যান্ড

-

সহজেই বাছাইপর্বের বৈতরণী পার হয়ে বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ইংল্যান্ড। কোচ গ্যারেথ সাউথ গেটের শিষ্যদের ‘তিন সিংহের গর্জন’ সম্বলিত দক্ষতা রাশিয়া বিশ্বকাপে আদৌ দেখাতে পারবে কিনা সেটি নিয়ে যথেষ্ঠ সন্দেহ রয়েছে। টুর্নামেন্টে জি’ গ্রুপ ইংল্যান্ডের সাথে রয়েছে বেলজিয়াম, পানামা ও তিউনিশিয়া। এমন দল পেয়ে ইংলিশ সমর্থকরা অন্তত এইটুকু নিশ্চিত যে তাদের দলটি নকআউটপর্বে খেলবে। যদিও বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে শুরুতেই গুটিয়ে যাওয়াটা ইংলিশদের অভ্যাসে পরিণত হয়েছে।

২০১৮ বিশ্বকাপ বাছাইপর্ব :
আরো একবার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জনের মাধ্যমে ইংল্যান্ড ভারমুক্ত হয়েছে। ১০ ম্যাচের বাছাইপর্বে অপরাজিত থেকে জি’ গ্রুপের শীর্ষ দল হিসেবে চুড়ান্ত পর্ব নিশ্চিত করে ইংল্যান্ড। সর্বমোট ২৬ পয়েন্ট সংগ্রহ করে সাউথগেটের শিষ্যরা। দলের হয়ে সর্বাধিক ৫ গোল করেছেন হ্যারি কেন। টোটেনহ্যামের ওই স্ট্রাইকার অল্পের জন্য প্রিমিয়ার লীগের শীর্ষ গোলদাতার পুরস্কার থেকে বঞ্চিত হয়েছেন। রাশিয়া বিশ্বকাপে যার উপর অনেক কিছু নির্ভর করছে ইংল্যান্ড দলের সাফল্য।

বিশ্বকাপে ইংল্যান্ড :
১৯৬৬ সালে নিজ দেশে আয়োজিত প্রথমবার বিশ্বকাপের শিরোপা জয়ের পর আর সেটি স্পর্শ করে দেখার সুযোগ হয়নি ইংলিশদের। সর্বশেষ ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে ফুটবলের এই কুলিন দেশটিকে। আসরে রয় হজসনের শিষ্যরা মাত্র একটি পয়েন্ট নিয়ে দেশে ফিরতে বাধ্য হয়েছে। গ্রুপ পর্বে কোস্টারিকার সঙ্গে গোল শূন্য ড্রয়ের সুবাদে ওই একটি মাত্র পয়েন্ট অর্জন করেছিল ইংলিশরা। টানা টানা তৃতীয়বারের মত কোয়ার্টার ফাইনাল খেলতে ব্যর্থ হয় ইংল্যান্ড।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল