১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


রিকশাচালকের বিরল সততা

রিকশাচালক লাল মিয়া -

বগুড়ায় ব্যবসায়ী রাজীব প্রসাদ রিকশাচালক লাল মিয়ার সততায় ফিরে পেলেন হারিয়ে যাওয়া প্রায় ২০ লাখ টাকা। এতে খুশি হয়ে লাল মিয়াকে নতুন রিকশা উপহার দেবেন রাজীব প্রসাদ। ঘটনাটি ঘটেছে গতকাল সকাল ৭টার দিকে শহরের সাতমাথায়। রাজীব প্রসাদ জেলার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাজারে রাসায়নিক সারের ব্যবসা করেন এবং সপরিবারে বগুড়া শহরে বাসা ভাড়া নিয়ে বসবাস করেন।
জানা গেছে, সার ব্যবসায়ী রাজীব প্রসাদ রাজশাহী যাওয়ার জন্য বগুড়া শহরের জ্বলেশ্বরীতলার ভাড়া বাসা থেকে রিকশায় শহরের সাতমাথায় আসেন তিনটি হাতব্যাগ নিয়ে যার একটিতে ছিল ২০ লাখ টাকা। তিনি ভুলবশত রিকশাতেই ফেলে যান টাকাভর্তি ব্যাগটি। এরপর তিনি গাড়িতে উঠে বিষয়টি টের পেরে সাতমাথায় এসে রিকশাচালককে খোঁজেন। কিন্তু না পেয়ে সদর থানায় বিষয়টি অবহিত করেন। অপর দিকে রিকশাচালক তাকে খুঁজে না পেয়ে শহরের খান্দারের ভাড়া বাসায় টাকা রেখে পুনরায় টাকার মালিককে খুঁজতে থাকেন। এ সময় পুলিশ অন্যান্য রিকশাচালকের সহায়তায় তাকে সিসি টিভি ফুটেজ দেখে খান্দার গিয়ে তাকে জিজ্ঞাসা করলে লাল মিয়া বিষয়টি স্বীকার করেন। এরপর তার বাড়িতে নিয়ে গিয়ে টাকা ফেরত দেন।
এদিকে পুলিশ জানতে পারে লাল মিয়া ভাড়ায় রিকশা চালান। তাই পুলিশ তাকে একটি নতুন রিকশা উপহার দেয়ার অনুরোধ করলে তাতে রাজী হন রাজীব প্রসাদ। আগামী রোববার পুলিশ রাজীবের দেয়া রিকশা ও একটি মোবাইল ফোন উপহার দেবেন লাল মিয়াকে।
বগুড়া সদর থানার এসআই জহুরুল ইসলাম জানান, আজো সমাজে মানুষ অনেক মহানুভবতার পরিচয় দেয়, লাল মিয়া তাদেরই একজন। পরে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা তার কার্যালয়ে রাজীব প্রসাদের হাতে তার হারানো ২০ লাখ টাকা তুলে দেন। এ সময় পুলিশ ও রিকশা চালককে ধন্যবাদ জানান রাজীব।

 


আরো সংবাদ



premium cement
তামিমের দ্বিতীয় ফিফটি, বড় সংগ্রহের ভিত গড়ছে বাংলাদেশ বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তামিমের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু নাটোরে এক প্রার্থীর সমর্থককে মারপিট করায় অপর প্রার্থী গ্রেফতার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে অবসরে নিউজিল্যান্ডের ওপেনার কক্সবাজারে ৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ সরকারের জনসমর্থন শূন্যের কোঠায় : গয়েশ্বর চন্দ্র রায় দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক রেলপথ উন্নয়নে সমঝোতা স্মারক স্বাক্ষর করল চার দেশ

সকল