০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বগুড়া-৬ আসনে উপনির্বাচন

মনোনয়ন জমা দিতে বারণ করেছেন খালেদা জিয়া

-

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়ন জমা দিতে বারণ করেছেন দলের কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বগুড়া জেলার নেতারা এই আসনে গতকাল গুলশান কার্যালয় থেকে বেগম জিয়ার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। বেগম জিয়ার কাছ থেকে বার্তা পেয়েই ফরম জমা দেয়ার সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে বলে জানা গেছে।
বগুড়া-৬ আসনে প্রার্থী ঠিক করতে গত মঙ্গলবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপি নেতাদের সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বৈঠক (স্কাইপিতে) করেছিলেন। বৈঠক শেষে নেতারা জানিয়েছিলেন, বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বেগম জিয়ার পক্ষে মনোনয়ন জমা দেয়া হবে। পাশাপাশি জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরমেয়র মাহবুবুর রহমান, জেলার নেতা রেজাউল করিম বাদশা এবং জেলার সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবদীন চাঁনও মনোনয়ন জমা দেবেন।
একাধিক সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। স্থানীয় নেতাদের হাইকমান্ড থেকে বলা হয়েছে, তারা যেন মনোনয়নপত্র জমা না দেন। দলের সিনিয়র এক নেতা বলেছেন, বেগম জিয়ার বার্তা পেয়েই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। একটি সূত্র জানিয়য়েছে, গতকাল দিনের যেকোনো একটি সময়ে মনোনয়নপত্র পাঠানো হয় কারাবন্দী বেগম জিয়ার স্বাক্ষর নেয়ার জন্য। কারণ আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। কারাগারের একজন কর্মকর্তা মনোনয়নপত্র নিয়ে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন। এ সময় মনোনয়ন ফরম দেখে ক্ষিপ্ত হন তিনি। পরে কারাগারের ওই কর্মকর্তা স্বাক্ষর ছাড়াই মনোনয়ন ফরম নিয়ে ফিরে আসেন।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হলেও বেগম জিয়ার পক্ষে মনোনয়ন জমা দেয়া হবে না।
একাদশ সংসদ নির্বাচনে বেগম জিয়ার পক্ষে তিনটি আসনে মনোনয়নপত্র দাখিল করা হয়েছিল। কিন্তু ইসি তিনটি আসনেই মনোনয়ন বাতিল করে দেয়। গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।


আরো সংবাদ



premium cement
শুক্রবার দেশে আসবে মোহাম্মদ আলীর লাশ, শনিবার দাফন ইসরাইলের সাথে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো ইরান বাসায় ফেরার পর যা জানালেন খালেদা জিয়ার চিকিৎসক ঋণ পুনঃনির্ধারণের নিয়ম মূল্যস্ফীতিকে বাড়িয়ে তুলছে : ড. ফরাস উদ্দিন ৪ মাসে ৮৩১ কোটি ডলার রেমিট্যান্স পেয়েছে বাংলাদেশ বকেয়া বিল পরিশোধ নিয়ে সরকারের অবস্থান জানতে আগ্রহী আইএমএফ সরিষাবাড়ীতে যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিল ব্র্যাক ব্যাংক সৌদি আরবের ৮০ কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী : সালমান এফ রহমান ওমরার ভিসায় হজ করা যাবে না : সৌদি কর্তৃপক্ষ

সকল