৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


খালেদা জিয়ার মুক্তি দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবী সমাবেশ

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা ও মামলা প্রত্যাহার দাবিতে এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রী বরাবরে আইনজীবীদের দেয়া স্মারকলিপি গ্রহণ করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা। গতকাল মঙ্গলবার বেলা আড়াইটায় সুপ্রিম কোর্টের মাজার গেটে সমাবেশ শেষে পুলিশের কাছে এ স্মারকলিপি দেন আইনজীবীদের সংগঠন ‘গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলনে’র নেতৃবৃন্দ।
বেলা ২টা ৬ মিনিটে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে খালেদা জিয়ার মুক্তি দাবিতে ব্যানার নিয়ে পদযাত্রা শুরু করে আইনজীবীরা মিছিল নিয়ে মাজার গেটে পৌঁছান। তবে আগে থেকে পুলিশ গেটটি বন্ধ রাখে। আইনজীবীরা তখন সেখানে সমাবেশ করেন। সংগঠনের প্রেসিডিয়াম সদস্য আবেদ রাজার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, সুপ্রিম কোর্ট বারের আগামী নির্বাচনে সম্পাদক প্রার্থী মনির হোসেন, সৈয়দা আসিফা আশ্রাফী পাপিয়া, নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান আব্দুর রকিব, সংগঠনের সদস্যসচিব ও সুপ্রিম কোর্ট বারের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, প্রথম যুগ্ম সদস্যসচিব আনিছুর রহমান খান, গোলাম রহমান ভূঁইয়া, ওয়াসিল উদ্দিন বাবু, মো: ফারুক হোসেন, আইয়ুব আলী আশ্রাফী, মো: শাহজাদা, আরিফা জেসমিন নাহিন, নাসির উদ্দিন খান স¤্রাট, কামাল হোসেন, শামসুল ইসলাম মুকুল, আবদুস সাত্তার, ব্যারিস্টার মামুন, ব্যারিস্টার আবিদ, মুজিবুর রহমান, শামীমা আক্তার বানু, শফিউর রহমান, আবু ইউসুফ, নাজমুল হাসান, টিপু সুলতান, মহিউদ্দিন জুবায়ের, মনির হোসেন, শেখ আবদুস সালাম, মিনা বেগম, মো: ইমদাদ, মুক্তার হোসেন প্রমুখ।
এ বি এম রফিকুল হক তালুকদার রাজা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা প্রদান, তার বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার, কারাগারের আদালত স্থানান্তর ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান।
আনিছুর রহমান খান খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অবৈধভাবে আটক রাখা ও আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সবাইকে রাজপথে সক্রিয় আন্দোলনে শরীক হওয়ার আহ্বান জানান।
মনির হোসেন বলেন, দেশের গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার, বিচার বিভাগের স্বাধীনতা এখন এক ব্যক্তির হাতে বন্দী। সংবিধানকে তছনছ করে মানুষের ভোটের অধিকার ছিনিয়ে দেয়া হয়েছে। আইনজীবীদের সারা দেশের মানুষকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে হারানো অধিকার পুনঃপ্রতিষ্ঠিত করতে হবে।
তৈমূর আলম খন্দকার বলেন, বর্তমান সরকার যে অগণতান্ত্রিক ও স্বৈরাচার, আজ পুলিশের বাধার মাধ্যমে তা আবার প্রমাণ হলো। এভাবেই মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে। আমাদের কর্মসূচি শান্তিপূর্ণ। সভাপতির বক্তব্যে আবেদ রাজা বলেন, আইনজীবীরা যেদিন রাজপথে নামবেন সেদিন কোনো বাধা তাদের আটকে রাখতে পারবে না।

 


আরো সংবাদ



premium cement