০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


সরকারি দলের হামলার শিকার হওয়ার অভিযোগ বাম জোটেরও

কাস্তে নিয়ে লড়ছেন বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীরা - ছবি: সংগৃহীত

চলমান পরিস্থিতিতে নির্বাচনের মাঠে টিকে থাকার জন্য যে ধরনের সমতল অবস্থা প্রয়োজন তা এখনো তৈরি হয়নি বলে দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট। তারা বলছেন, দেশের বিভিন্ন এলাকায় বাম জোটের প্রার্থীদের উপর হামলা করছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। বিরোধী বৃহত্তম জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা দেশের বিভিন্ন স্থানে হামলার শিকার হওয়ার পর একই অভিযোগ এলো বাম গণতান্ত্রিক জোটের কাছ থেকেও।

আজ সোমবার দুপুরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ইসি সচিবের সাথে দেখা করার পর সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে আমাদের প্রার্থীরা পোস্টার বা নির্বাচনী প্রচারণায় গিয়ে বাধার সম্মসুখীন হচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীরও। এই পরিস্থিতিতে নির্বাচনে টিকে থাকার জন্য নির্বাচন কমিশনের শক্তিশালী ভূমিকা প্রয়োজন।

প্রিন্স বলেন, আমরা এখনো কমিশনের উপর আস্থা রাখতে চাই। কিন্তু কমিশনের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ তৈরির জন্য পর্যাপ্ত নয়।

তিনি বলেন, যে সব নির্বাচনী এলাকায় রিটার্নিং অফিসারের ভূমিকা শক্তিশালী সেখানে অনিয়মের ঘটনা তুলনামূলক কম। আমাদের এ বক্তেব্যের সাথে নির্বাচন কমিশনও একমত।

সচিব বরাবর লিখিত চিঠিতে সারাদেশের ১৩টি আসনের বাম জোটের প্রার্থীদের প্রচারণায় আওয়ামী লীগ-ছাত্রলীগের বাধা, নেতাকর্মীদের মারধর এবং পোস্টার-লিফলেট-ব্যানার ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। আসনগুলো হলো- খুলনা-৩, নেত্রকোনা-৪, বরিশাল-৫, কুষ্টিয়া-৩, জামালপুর-২, দিনাজপুর-৪, ঢাকা-৬, ১২, ১৩, ১৪ ও ১৭।


আরো সংবাদ



premium cement
ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২ টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ

সকল