০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


বরিশাল বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে আগুন, ২০ লাখ টাকার ক্ষতি

আগুনে পুড়ে যাওয়ার পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুম - সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সার্ভার রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে রুমে থাকা বেশ কিছু যন্ত্রপাতি পুড়ে গেছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে যন্ত্রপাতি পুড়ে ২০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ববি’র নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর পঞ্চম তলার তালাবদ্ধ সার্ভার রুমটিতে হঠাৎ আগুন জ্বলতে দেখে কর্মচারীরা। এই বিষয়টি তারা শিক্ষক থেকে শুরু করে কর্মকর্তাদের অবহিত করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে নেয়। কিন্তু এর আগেই সার্ভার রুমের যন্ত্রপাতি পুড়ে যায়।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার দেবাশীষ বিশ্বাস জানিয়েছেন, তাদের তিনটি ইউনিট ৪৫ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়। কিন্তু এর আগেই সার্ভার রুমের বেশকিছু যন্ত্রপাতি পুড়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই রুমে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০ লাখ টাকা ক্ষতি দাবি করেছে।

মেট্রোপলিটন পুলিশের এসআই মোঃ আসাদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে সার্ভার রুমে আগুনের সূত্রপাত হয়। দ্রুত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করায় অন্যান্য কক্ষে আগুন ছড়িয়ে পড়তে পারেনি। নইলে ব্যাপক ক্ষতির আশঙ্কা ছিল।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘ প্রধানকে দ্বিতীয়বারের মতো গাজায় প্রবেশে বাধা দিলো ইসরাইল টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি নোয়াখালীতে অশ্লীল ছবি ফেসবুকে ছড়ানোর প্রতিবাদে বিক্ষোভ যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে গ্রেফতার প্রায় ২৫০০ কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড দাগনভুঞা উপজেলা চার মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহ্জাদা মিয়ার জামিন হামাসের সাথে চুক্তির ব্যাপারে মিসরীয় প্রস্তাব মেনে নিন : ইসরাইলি প্রধানমন্ত্রীকে প্রতিরক্ষামন্ত্রী টাঙ্গাইল শাড়ি নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আদমদিঘিতে আ’লীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার

সকল