২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মঙ্গলবার ঢাকার প্রাণকেন্দ্রে ১২ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

মঙ্গলবার ঢাকার প্রাণকেন্দ্রে ১২ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে - সংগৃহীত

মঙ্গলবার ঢাকার প্রানকেন্দ্রের কয়েকটি স্থানে ১২ ঘন্টা গ্যাস সবরবরাহ বন্ধ থাকবে। মেট্রোরেলের কাজের জন্য শাহবাগ এলাকায় তিতাসের পাইপ লাইন স্থানান্তর করা হবে। এ জন্য ওইদিন সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডি, জিগাতলা, মোহাম্মদপুর, পুরনো ঢাকা, রামপুরা, বনশ্রী, মিরপুরের একাংশ ও এর আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এ বিষয়ে তিতাসের পরিচালক ( অপারেশন) ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান খান রোববার নয়া দিগন্তকে জানিয়েছেন, মেট্রোরেলের কাজ চলমান রাখার স্বার্থে আগামীকাল মঙ্গলবার শাহবাগ এলাকায় তিতিাসের পাইপ লাইন স্থানান্তর করা হবে। এ জন্য ১২ ঘন্টা আলোচ্য এলাকাসমুহে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। তবে, সন্ধ্যা ৬টায় গ্যাস সরবরাহ বন্ধ করা হলেও আরও দুই ঘন্টা পাইপ লাইনে গ্যাস থাকবে।

এদিকে, শুক্রবারে যান্ত্রিক ত্রুটির কারণে অচলাবস্থায় পড়া রাজধানীর আমিনবাজার, গাবতলী, মিরপুর, পাইকপাড়া, পীরেরবাগ, কল্যাণপুর, শ্যামলী, রিংরোড, মনসুরাবাদ, কাদিরাবাদ, মোহাম্মদপুর, লালমাটিয়া, ধানমন্ডি, আজিমপুর, হাজারীবাগসহ এর আশপাশ এলাকায় গ্যাসের স্বাভাবিক সরবরাহ গতকাল সকাল ৮টায় শুরু হয়েছে।

তিতাসের পরিচালক ( অপারেশন) ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান খান বলেন, শুক্রবার দিবাগত রাত ৭টার দিকে আশুলিয়ায় গ্যাস ট্রান্সমিশন কোম্পানির (জিটিসিএল) একটি সঞ্চালন লাইনের মধ্যে অবস্থিত গ্যাসকেট (লাইনের ভেতরের কিছু অংশ ফাঁকা থাকে, এই ফাঁকা অংশ গ্যাসকেট দিয়ে জোড়া দেওয়া হয়) ফেটে যায়।

এতে আশুলিয়া, সাভার, মিরপুর, মোহম্মদপুরসহ বেশ কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এরপর মেরামতের জায়গা নির্ধারণ করতে সময় পার হয়ে যায় আরও প্রায় ১০ ঘন্টা। গত শনিবার সকাল ৮টায় মেরামত কাজ শুরু করা হয়। যান্ত্রীক ত্রুটি মেরামত হতে আগামীকাল সকাল ৮টা লেগেে যেতে পারে।

এ জন্য গ্যাসবন্দ থাকা এলাকার বাসিন্দাদের আরও ১২ ঘন্টা (সোমবার সকাল ৮টা) পর্যন্ত অপেরক্ষা করতে হয়। রোবাবার সকাল ৮টা থেকে আলোচ্য এলাকাসমূহে গ্যাসের স্বাভাবিক সরবরাহ শুরু হয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement