২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতের সাথে সম্পর্ক নষ্ট হবে না : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

ভারতের সাথে সম্পর্ক নষ্ট হবে না : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী - নয়া দিগন্ত

ভারতের সাথে বাংলাদেশে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তা নষ্ট হবার নয় বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, একাত্তর সালে স্বাধীনতার যুদ্ধে ভারত আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করেছে। সেখান থেকে স্বাধীনতার ৪৮ বছর কেটে গেছে। এই সময়ে ভারতের সাথে যে সমস্যা ছিল ইতোমধ্যে সব সমাধান হয়ে গেছে।

খালিদ মাহমুদ বলেন, দীর্ঘ সময় ধরে ভারতের সাথে বাংলাদেশের যে সম্পর্ক বিদ্যমান তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সম্পর্ক গভীর থেকে গভীর হচ্ছে।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনেকেশন- এলামনাই এসোসিয়েশন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ হিসেবে অনেক উন্নত দেশের সম্পর্ক ভাল নয়। যেমন পাকিস্তান আমাদের দেশের সাথে সব সময় বিমাতাসূলভ আচরণ করে থাকে। প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সাথে সূচনা লগ্ন থেকে আজ অবধি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে। কখনো এ সম্পর্ক হয়নি। ভবিষ্যতে আরো সম্পর্ক বাড়বে।
ভূটানের সাথে সম্পর্ক বৃদ্ধি প্রসঙ্গে নৌ-পরিবহন মন্ত্রী বলেন, ভুটানও আমাদের প্রতিবেশি দেশ। তারা আমাদের মংলাবন্দর সহ কয়েকটি স্থলবন্দর ব্যবহার করতে চায়। আশা করি, প্রতিবেশী দেশ হিসেবে ভারত মধুর সম্পর্ক স্থাপনে সহায়তা করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙুলী।


আরো সংবাদ



premium cement