২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

‘সরকা‌রের পতন ছাড়া দে‌শে শা‌ন্তি আস‌বে না’

‘সরকা‌রের পতন ছাড়া দে‌শে শা‌ন্তি আস‌বে না’ - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেছেন, দে‌শের মানুষ শা‌ন্তি‌তে নাই । দে‌শে শা‌ন্তি ফি‌রি‌য়ে আন‌তে হ‌লে সরকা‌রের পতন দরকার । এই সরকা‌রের পতন না হ‌লে দে‌শে শা‌ন্তি আস‌বে না।

বৃহস্প‌তিবার ২১ ন‌ভেম্বর জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে জাতীয়তাবাদী জনতা দল এর উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়া-সহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে’ আয়োজিত মানববন্ধনে তি‌নি এসব কথা ব‌লেন।

সংগঠনের সভাপতি মো. শহীদুল ইসলাম তালুকদার এর সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক মো. রায়হানুল ইসলাম রাজু সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ আলমগীর হোসেন, মৎস্যজীবী দলের যুগ্ন আহবায়ক অধ্যক্ষ সেলিম মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি'র সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, চালক দলের সভাপতি জসিমউদ্দিন কবির, মুক্তার আকন্দ প্রমুখ।

আব্দুস সালাম ব‌লেন, দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি করে দেশের জনগণকে বিপদে ফেলেছে সরকার। আর সিন্ডিকেট করে সব চুরি করেছে। এই সরকার পিয়াজ, লবণ, তেল, ভোট, গণতন্ত্র চোর। তাই এই চোর সরকারের হাত থেকে এই দেশকে বাঁচাতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা ছাড়া। এবং আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ছাড়া দেশে শান্তি আসবে না। তিনি বলেন, প্রবাদ আছে একটি মিথ্যা কথা ঢাকতে হাজার টা মিথ্যা কথা বলতে হয়। বর্তমান অবৈধ সরকার বিনা ভোটে নির্বাচিত কিন্তু তারা সকাল থেকে বলে নির্বাচন সুষ্ঠু হয়েছে এই মিথ্যা কথাটা ঢাকার জন্য হাজারও লক্ষ-কোটি মিথ্যা বলছে আল্লাহ তা'আলা কি তার সহায় হতে পারে? আল্লাহ সহায় না।

বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, দেশে তেল, পিয়াজ, লবণ সবকিছুর দাম বেড়েছে এটা শুধু বিএনপি বা খালেদা জিয়ার সমস্যা না এটা সারা দেশের জনগণের সমস্যা। এই সমস্যার সমাধান করতে হলে দেশের জনগণকে এগিয়ে আসতে হবে। শুধুমাত্র একটি দল একক চেষ্টায় এই সমস্যার সমাধান হবে না। তিনি আরো বলেন,এই সরকার বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে। কারণ তিনি বাহিরে থাকলে জনগণের পাশে দাঁড়াবেন।আন্দোলন করে জনগণের অধিকার ফিরিয়ে আনবেন তার জন্য তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

এ সময় সাধারণ জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অনেকেই বলেন বিএনপির আন্দোলন করে না কেন। আমিও মনে করি বিএনপির আন্দোলন করা উচিত। যদি বিএনপি আন্দোলন করে তাহলে সেই আন্দোলনে আপনাদের কেউ পাশে থাকতে হবে তাহলে আন্দোলন সফল হবে।

সালাম বলেন, এই সরকার ক্ষমতায় থেকে লুটপাট করে সব টাকা বিদেশে পাঠিয়েছেন এবং দেশের জনগণকে ভিখারিতে পরিণত করেছেন। শুধু তাই নয় দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি করে দেশের জনগণকে বিপদে ফেলেছেন। আর সিন্ডিকেট করে সব চুরি করেছেন। এই সরকার পিয়াজ, লবণ, তেল, ভোট, গণতন্ত্র চোর।তাই এই চোর সরকারের হাত থেকে এই দেশকে বাঁচাতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা ছাড়া। এবং আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ছাড়া দেশে শান্তি আসবে না। 


আরো সংবাদ



premium cement