২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পরীক্ষার হলে মোবাইল ফোনে উত্তর, বহিষ্কার ২

প্রতীকী ছবি - সংগৃহীত

চলমান এইচএসসি পরীক্ষার হলে মোবাইল ফোনে প্রশ্নের সমাধান দেখে লেখার দায়ে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার্থীদের মোবাইল ফোনে করা এই উত্তর সরবরাহ হলো তা ব্যাপক জেরা করেও জানতে পারেননি শিক্ষকেরা।

সোমবার দুপুরে সাড়ে ১২টার দিকে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লায় অবস্থিত ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কলেজে কেন্দ্রে এই ঘটনা ঘটে।

বহিষ্কৃত ২ পরীক্ষার্থীর নাম সোহান শেখ ও মোঃ রাজীব মোল্লা। তারা দুজনই ফরিদপুর মুসলিম মিশন কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কলেজের অধ্যক্ষ ড. বিমল কুমার বিশ্বাস বলেন, পরীক্ষা কেন্দ্রে ওই দুই শিক্ষার্থী পাশাপাশি বসে অত্যন্ত সঙ্গোপনে মোবাইল ফোনে থাকা প্রশ্নপত্রের সমাধান দেখে খাতায় লিখছিলো। এ ঘটনায় তাদের দু’জনকে হল থেকে বহিষ্কার করা হয় এবং মোবাইল ফোনটি জব্দ করা হয়।

তিনি আরো বলেন, অনেক চাপ দেয়ার পরও ওই দুই শিক্ষার্থী প্রশ্নের এ সমাধান তাদের মোবাইল ফোনে কিভাবে এবং কাদের মাধ্যমে এলো তা বলতে রাজি হয়নি। তবে জব্দ করা মোবাইল ফোন থেকে ওই চক্রকে সনাক্ত করা যাবে বলে আশা করা যাচ্ছে।

অধ্যক্ষ বিমল কুমার বিশ্বাস বলেন, এছাড়া পরীক্ষা শুরু হওয়ার পরপরই হলে নকল করার অভিযোগে কবি জসীম উদ্দীন স্কুল এন্ড কলেজের মানবিক বিভাগের ক্যাজুয়াল শিক্ষার্থী শফিকুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement