১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


যুবলীগের হামলায় বিএনপির সভা পণ্ড, পুলিশসহ আহত ৭

যুবলীগের হামলায় বিএনপির সভা পন্ড হয়ে যায়। - ছবি: নয়া দিগন্ত

কিশোরগঞ্জের ভৈরবে নির্বাচনী কর্মীসভাকে কেন্দ্র করে বিএনপি-যুবলীগ সংঘর্ষে পুলিশ সদস্যসহ উভয় পক্ষের কমপক্ষে ৬ নেতা-কর্মী আহত হয়েছেন। এ সময় ৫ থেকে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের।

এ ছাড়াও উপজেলা বিএনপির ভৈরব বাজারের ডাইলপট্টিস্থ অফিস, বিএনপির সভাপতি রফিকুল ইসলামের ঠিকাদারী ব্যবসা প্রতিষ্ঠানের অফিসও ভাংচুর হয় বলে জানায় দলীয় সূত্র।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সন্ধ্যা ৭টার দিকে ভৈরব পৌর শহরের ৯নং ওয়ার্ডের চন্ডিবের মধ্যপাড়া এলাকায় নির্বাচনী কর্মী সভাকে কেন্দ্র করে বিএনপি ও যুবলীগ সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

খবর পেয়ে ভৈরব থানার উপ-পরিদর্শক অভিজিৎ চৌধুরীর নেতত্বে একদল পুলিশ সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় ইট-পাটকেলের আঘাতে পুলিশের উপ-পরিদর্শক অভিজিৎ চৌধুরীসহ পুলিশ সদস্য আব্দুল হাকিম ও আব্দুর রহমান নামের ৩জন আহত হন।

সংঘর্ষ চলাকালে ভাংচুর করা হয় ওয়ার্ড যুবদলের সভাপতি আক্তার হোসেনের একটি ওষুধের দোকানসহ ৪/৫টি বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান। উভয় পক্ষের মারমূখি অবস্থানের কারণে এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আনিসুজ্জামান। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে বলে দাবী প্রশাসনের।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) মো: বাহালুল খান বাহার ৩ পুলিশ সদস্য আহতের সত্যতা স্বীকার করে জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন জানান, সংঘর্ষেও খবর পাওয়া মাত্রই সহকারী কমিশনার (ভূমি) মো: আনিসুজ্জামানকে ঘটনাস্থলে পাঠিয়ে পুলিশ ও র‌্যাব সদস্যদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

এদিকে উপজেলা বিএনপির সভাপতি মো: রফিকুল ইসলাম দাবী করেন, তারা ওই এলাকার একটি বাড়িতে নির্বাচনী উঠান বৈঠক করার সময় পৌর যুবলীগের কর্মীরা অতির্কিতে হামলা চালায়। এতে তিনিসহ ৪জন নেতা-কর্মী আহত হন। এ ছাড়া দলের কর্মী-সমর্থকদের ব্যবসা-প্রতিষ্ঠান, ভৈরবে ঐতিহ্যবাহী রেঁস্তোরা ভেনিস-বাংলায় হামলা করে ব্যাপক ভাংচুর ও লুট-পাট করা হয়। ভাংচুর করা হয় ৪টি অটোরিক্সা, ভৈরব বাজারস্থ দলীয় অফিস, তার নিজস্ব ঠিকাদারী প্রতিষ্ঠানের অফিস এবং দলীয় সমর্থক মো: ফেরদৌস মিয়ার মসলার দোকান। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।

এ বিষয়ে জানতে চাইলে পৌর যুবলীগের সভাপতি মো: ইমরান হোসেন ইমন জানান, তিনি তার কয়েক নেতা-কর্মী নিয়ে ছাত্রলীগের একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন ওইপথে। তাদেরকে দেখামাত্রই বিএনপি সমর্থকরা তাদের উপর হামলা চালায়। এতে তিনি আহত হয়েছেন।

বিনাউস্কানীতে দলীয় নেতা-কর্মীদের উপর আক্রমণ চালিয়ে আহত করা এবং দলীয় কার্যালয় ভাংচুরসহ কর্মী-সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি এবং কিশোরগঞ্জ-৬, ভৈরব-কুলিয়ারচর আসনের বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী মো: শরীফুল আলম বলেন, নির্বাচনী পরিবেশকে অশান্ত করে ফাঁয়দা লুটতে একটি মহল পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটিয়েছে। তিনি এ বিষয়ে প্রশাসনের যথাযথ পদক্ষেপ কামনা করেন।

 


আরো সংবাদ



premium cement
এক বছর পর দাউদকান্দিতে ড. মোশাররফ গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ আজ কুয়াকাটা সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্রস্নান সরকারি হাসপাতালে অবৈধ ক্যান্টিন ও ওষুধের দোকান বন্ধের নির্দেশ ভোটের অধিকার কেড়ে নিয়ে আ’লীগ জনগণকে নাগরিক হিসেবে বাতিল করেছে : জোনায়েদ সাকি ইবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে প্রতারণার ফাঁদ : সতর্ক করল দূতাবাস ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল আল মাহমুদপুত্র মীর তারিকের ইন্তেকাল

সকল