০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সালথায় আ’লীগের দুইগ্রুপের সংঘর্ষে আহত ৩০

দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয় আ’লীগের স্থানীয় নেতা-কর্মীরা। - ছবি: নয়া দিগন্ত

ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদি গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দ্বিতীয় দফা সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে এসময় পুলিশ ১২৫ রাউন্ড রাবার বুলেট ও ৫১টি টিয়ার সেল নিক্ষেপ করে।

সোমবার রাত ৮টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কাগদি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট চাওয়ায় বাধা দেওয়াকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দীনের সমর্থকদের সাথে মাঝারদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আফছারউদ্দীনের সমর্থকদের মাঝে এ সংঘর্ষ বাধে।

সোমবার সকাল ১১ টার দিকে প্রথম পর্যায়ে বাকবিতন্ডার পর আফছার উদ্দীনের সমর্থকরা কাগদি বাজারে গিয়াসউদ্দীনের সমর্থকদের কয়েকটি দোকান-ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। এরপর বিকেলে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৫টার দিকে মাঝারদিয়া ইউনিয়নের মুরাটিয়া, হরেরকান্দী, কাগদি, স্বজনকান্দা ও নওপাড়াসহ কয়েকটি গ্রাম থেকে দুই গ্রুপের শত শত সমর্থকরা দেশীয় অস্ত্রঢাল-কাতরা, সড়কি-ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় ১২-১৪ টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে সংঘর্ষকারীরা। সংঘর্ষের খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে এসে শর্টগানের ১২৫ রাউন্ড রাবার বুলেটও ৫১টি টিয়ার সেল নিক্ষেপ করে সংঘর্ষকারীদের হটিয়ে দেয়। প্রায় ৩ ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ৩০ ব্যাক্তি আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সালথা থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খান বলেন, ফের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ১২৫ রাউন্ড রাবার বুলেট ও ৫১ টি টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল