০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


শাহ্ রিয়াজুল হান্নানসহ ৬ বিএনপি নেতার জামিন মঞ্জুর করেছে হাইকোর্টে

-

গাজীপুরে গ্রেফতারকৃত বিএনপির ৬ নেতাকে সোমবার অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর সহ জামিন প্রাপ্ত ৬ জনকে গত ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে মানববন্ধন কর্মসূচী থেকে পুলিশ গ্রেফতার করা হয়।
কাপাসিয়া উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবী এডভোকেট মোঃ ইকবাল হোসেন শেখ জানান, সোমবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি রেজাউল হক ও সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত দ্বৈত বেঞ্চ তাদের ৬ মাসের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। আসামী পক্ষে জামিন আবেদন ও শুনানী করেন সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাড. মোঃ ইকবাল হোসেন শেখ।
উল্লেখ্য, কারা অন্তরীন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে দলের পক্ষথেকে গত ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে মানববন্ধনের প্রস্তুতি নেয়া হয়। এসময় জয়বেদপুর থানা পুলিশ শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ (৪৬) হান্নান মিয়া হান্নু (৪৩), মোঃ শহীদুজ্জামান শহীদ (৪৩), হাসনাত মোহাম্মদ রায়হান (৩৬), মোঃ মাসুম সরকার (২৪) ও মোঃ সাজিদুল ইসলাম (২৭) কে গ্রেফতার করে। পরে ওই দিন রাতেই জয়দেবপুর থানার এসআই বাছেদ মিয়া বাদী হয়ে ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো কয়েকশ লোকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরদিন গাজীপুর আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান।


আরো সংবাদ



premium cement
জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার

সকল