২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্যতিক্রমী সেঞ্চুরি করলেন আফ্রিদি

- ছবি : সংগৃহীত

মাঠে নামলেই বোলারের চোখে-মুখে চিন্তার ভাঁজ ফেলতেন পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি। চার-ছক্কায় বনে যান বুমবুম আফ্রিদিতে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন আগেই। তবে তিনি এখনও বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে চলেছেন। এখন খেলছেন বাংলাদেশ প্রিমিয়র লিগে (বিপিএল)। তবে এই আসরে খেলতে নেমে শুরুটা একেবারেই ভাল হল না তার। প্রথম ম্যাচে রানের খাতা খেলার আগেই সাজঘরে ফেরেন আফ্রিদি।

আর এই ‘শূন্য’ দিয়েই নতুন এক রেকর্ড গড়ে বসলেন আফ্রিদি। এক ম্যাচে শূন্য করাটা এমন কোনো সমালোচনার ব্যাপার নয়। কিন্তু এবারের ব্যাপারটা একদমই ভিন্ন। এই শূন্য সহজ অঙ্কে আটকে নেই। নিয়ে গেছে তাকে ক্যারিয়ারের শূন্য’র সেঞ্চুরিতে। রাজশাহী রয়্যালসের বিপক্ষে রবি বোপারার শিকার হয়ে একশোটি শূন্য রানের ইনিংস সম্পূর্ণ করলেন আফ্রিদি।

প্রায় দুদশক আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন আফ্রিদি। করেছেন একের পর এক রেকর্ড। কিন্তু এমন রেকর্ড হয়তো তিনি কখনও চাননি। প্রতিযোগিতামূলক ক্রিকেটে আফ্রিদি প্রথম শূন্য রানে আউট হয়েছিলেন ১৯৯৫ সালে। পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এদিন বাংলাদেশের মিরপুরে ঢাকা প্লাটুনের হয়ে খেলতে নেমে ক্যারিয়ারের একশো নম্বর শূন্য করলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৪৪ বার শূন্য রানে আউট হয়েছেন আফ্রিদি। আর সব মিলিয়ে ক্যারিয়ারে সেঞ্চুরি। সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement