২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জিম্বাবুয়েকে বিশাল টার্গেট দিলো আফগানিস্তান

- ছবি : এএফপি

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ১৯৮ রানের বিশাল লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। টস হেরে আগে ব্যাট করতে নেমে তিন ব্যাটসম্যান- নাজিবুল্লাজ জাদরানের (৬৯), রহমানুল্লাহ গুরবাজের (৪৩) ও মোহাম্মদ নবীর (৩৮) রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে আফগানরা।

শনিবার মিরপুর শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচটিতে মুদ্রা নিক্ষেপে টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

ব্যাট করতে নেমে দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ ওপেনিং জুটিতে ৫৭ রান তুলে আফগানিস্তানকে শুভ সূচনা এনে দেন। ব্যক্তিগত ১৩ রান করে জাজাই সাজঘরে ফিরে গেলে দরীয় ৬০ রানের মাথায় শেন উইলিয়ামসনের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন রহমানুল্লাহও। অভিষেক ম্যাচ খেলতে নেমে ২৪ বলে দুই ছক্কা ও ৫ চারে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। আসগর আফগানের ব্যাট থেকে আসে ১৪ রান।

এরপর ব্যাট করতে নেমে রীতিমতো ঝড় তোলেন নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী। ইনিংসের শেষ বলে চাতারর শিকার হওয়ার আগে ১৮ বলে ৪ ছক্কায় ৩৮ রান করেন তিনি। অন্য দিকে ৩০ বলে ৬ ছ্ক্কা ও ৫ চারে ৬৯ রানে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ। 

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে শেন উইলিয়ামস ও তেন্দাই ছাতারা ২টি এবং একটি উইকেট শিকার করেন অ্যানসলে এনদিলভু।


আরো সংবাদ



premium cement